Sun. Feb 16th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

শ্রুতি পিঠা উৎসবে সিলেটের সার্ক ইন্টারন্যাশনাল কলেজ শ্রেষ্ঠ

1 min read

আজ ১৭ জানুয়ারি ( শুক্রবার ) সিলেটের ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে প্রতিবারের মতো ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শ্রুতি সিলেট আয়োজন করে দিনব্যাপী পিঠা উৎসব ১৪২৬ বাংলা।

সিলেটের ঐতিহ্যবাহী শ্রুতি পিঠা উৎসবে সিলেটের নামকরা সব প্রতিযোগীকে পিছনে ফেলে সার্ক ইন্টারন্যাশনাল কলেজ বাংলাদেশ শ্রেষ্ট স্থান অর্জন করেছে ৷

শুক্রবার সকালে নগরীর ব্লুবার্ড স্কুল মাঠে  মংগল প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠান উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব জয়ন্ত চট্টোপাধ্যায়। এসময় আরও উপস্থিত ছিলেন শ্রুতির সংগঠক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

 

 

এরপর সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনে শিল্পীরা দিনব্যাপী সংগীত, নৃত্য, আবৃত্তি পরিবেশন করেন। পিঠা উৎসবে প্রায় অর্ধশত স্টলে পিঠাপুলির পসরা সাজিয়ে বসেন উদ্যোক্তারা। উৎসবে দেশীয় বিভিন্ন স্বাদ ও উপকরনের পিঠার সাথে পরিচিত হতে নানা বয়সের মানুষের সমাগম ঘটে।

 

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শ্রুতি সদস্য সচিব সুকান্ত গুপ্ত। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন বরেণ্য আবৃত্তি শিল্পী এবং বীর মুক্তিযোদ্ধা ডালিয়া আহমেদ, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের সিনিয়র সংবাদ উপস্থাপক নিউজ প্রেজেন্টারস সোসাইটি অব বাংলাদেশ এর সভাপতি এবং পদ্মা সেতু প্রকল্পের যুগ্ম-সচিব দেওয়ান সাঈদুল হাসান, ত্রিপুরার বিশিষ্ট বাচিক শিল্পী স্মিতা ভট্টাচার্য, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন।

 

আলোচনা সভা এবং কথা মালায় অংশ নেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিষ্টার মোহাম্মদ আরশ আলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং মুক্তিযোদ্ধা ভবতোষ বর্মণ রানা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্যপরিষদের মিশফাক আহমেদ মিশু, রজত কান্তি গুপ্ত  শ্রুতি সমন্বয়ক সুমন্ত গুপ্ত প্রমুখ।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.