`সাইকো সিরাজ’ এখন বইমেলায়! - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:৪৬, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

`সাইকো সিরাজ’ এখন বইমেলায়!

editorbd
প্রকাশিত ফেব্রুয়ারি ৮, ২০২৪
`সাইকো সিরাজ’ এখন বইমেলায়!

ডেস্ক রিপোর্ট: কথাসাহিত্যি ঔপন্যাসিক শিব্বীর আহমেদ এর সুপারন্যাচারার সাইকো স্পাই থ্রিলার ‘সাইকো সিরাজ’ এখন বইমেলায় পাওয়া যাচ্ছে। বইটি বাংলা একাডেমি আয়োজিত অমর একুশের বইমেলা ২০২৪ এর দ্বিতীয় দিন মেলায় এনেছে নালন্দা প্রকাশ। বইমেলায় নালন্দা প্যাভিলিয়ন নাম্বার ১৭। এটি শিব্বীর আহমেদ দশম থ্রিলার বই, যা ২০২৪ একুশের বইমেলায় প্রকাশ করেছে নালন্দা।

বইটির দৃষ্টিনন্দন কভার করেছেন সজল চৌধুরী। ১৪২ পৃষ্ঠার এই বইটির বিক্রয় মূল্য ৩৭৫ টাকা। তবে বইমেলায় বিশেষ ছাড়ে বইটি পাওয়া যাচ্ছে। সাইকো সিরাজ, সুপারস্পাই নয়ন বন্ড এবং এক রহস্যময় চরিত্র হিরো, এই তিন চরিত্রকে ঘিরেই সাইকো সিরাজ উপন্যাস। ধর্ষণ খুন সাইকো সিরাজের নেশা। সিরাজকে নিয়ে সরকার বিব্রত। বাংলাদেশের একজন শীর্ষ এজেন্ট সুপারস্পাই নয়ন বন্ড। দেশের বিরুদ্ধে আর্ন্তজাতিক ষড়যন্ত্র রুখে দিতে কাজ করছেন গোপন অ্যাসাইন্টমেন্ট নিয়ে। কিন্তু এর পাশাপাশি তাকে যেতে হয়েছে সাইকো সিরাজের পিছনে।

সাইকো সিরাজকে অনুসরণ করতে গিয়েই অদ্ভুত এক রহস্যমানব হিরোর সাথে পরিচয় হয় নয়ন বন্ডের। শুরু হয় বিভ্রান্তি। নয়ন বন্ড বুঝতে পারে, ওর মতই সাইকো সিরাজকে অনুসরণ করছে হিরো। কিন্তু কেন? আর কেনইবা তাকে সবখানে দেখা যাচ্ছে! সাদা জিন্সের প্যান্ট, আকাশি রঙের হালকা নীল পাঞ্জাবী, বাবড়ি চুল, হাতে লাঠি! কে এই হিরো? এ প্রশ্নের উত্তর জানতে হলে পড়তে হবে সুপারন্যাচারার সাইকো স্পাই থ্রিলার ‘সাইকো সিরাজ’।

‘সাইকো সিরাজ’ শিব্বীর আহমেদ এর ৩৭তম বই। এর আগে বইমেলা ২০২৪ এ অনন্যা প্রকাশ করেছে থ্রিলার ‘হিরোসমগ্র, সম্পাদিত বই ‘সজীব ওয়াজেদ জয়বার্তা এবং শিশু-কিশোর গল্পের বই ‘ধামী করবে বিয়ে’। এছাড়াও খুব শিঘ্রই সময় প্রকাশন মেলায় নিয়ে আসবে শিব্বীর আহমেদ এর ৩৮তম বই সম্পূর্ণ প্রেমের উপন্যাস ‘বালিকার বুকের ঘ্রাণ’। এখানে উল্লেখ্য শিব্বীর আহমেদ এর ৩৬টি বই বাংলা একাডেমি আয়োজিত একুশের বইমেলায় প্রকাশিত হয়েছে এবং ২টি বই নিউইয়র্ক আর্ন্তজাতিক বাংলা বইমেলায় প্রকাশিত হয়েছে।

শিব্বীর আহমেদ কুমিল্লা-৯ আসনের (লাকসাম-মনোহরগঞ্জ) সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, জাতীয় সংসদের সাবেক সদস্য গেরিলা মুক্তিযোদ্ধা, বাংলাদেশের সংবিধান স্বাক্ষরকারী মরহুম আলহাজ¦ জালাল আহমেদ’র সন্তান। তিনি বাংলাদেশ থেকে ম্যানেজম্যান্টে মাষ্টার্স অব কমার্স (এমকম) এবং যুক্তরাষ্ট্র থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) ডিগ্রী অর্জন করেন।

সাংবাদিকতা, সাহিত্য, সাংস্কৃতিক, কমিউনিটি সেবা এবং কর্মক্ষেত্রে বিশেষ আবদানের জন্য শিব্বীর আহমেদ যুক্তরাষ্ট্রে ক্লোজআপ ওয়ান অ্যাওয়ার্ড, ফোবানা অ্যাওয়ার্ড, গুড সিটিজেন অ্যাওয়ার্ড, একতারা অ্যাওয়ার্ড, বাংলা নববর্ষ সম্মাননা সহ নানা অ্যাওয়ার্ড লাভ করেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিব্বীর আহমেদ ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকি উপলক্ষে রচনা করেন গান ’শ্রেষ্ঠ সন্তান’। সুত্র: এফএনএস২৪ডটকম

000000

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।