Fri. Feb 28th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

সারাদেশের ন্যায় কুমিল্লার লাকসামে কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

1 min read

মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।
পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কর্মবিরতি পালন করেছেন কুমিল্লার লাকসাম উপজেলা প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীরা। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির কেন্দ্রীয় কমিটির কর্মসূচি অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলা পরিষদের মূল ফটকের সামনে এ কর্মসূচী পালন করেন তারা। এর আগে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং গত সোম ও মঙ্গলবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত তারা কর্মবিরতি পালন করেন।
কর্মবিরতিতে অংশ নেন, লাকসাম উপজেলা প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারী সাখাওয়াত হোসেন, শাহ আলম, এনামুল করীম, আবুল বাশার, আবুল হাসান, ইব্রাহীম খলিল, মামুনুর রশিদ, গোলাপ হোসেন, রাকিব হোসেন ও জাহাঙ্গীর হোসেন সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্য্যালয় এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্য্যালয়ে কর্মরত কর্মচারীগণ।
এদিকে সারাদেশের ন্যায় কুমিল্লার ১৭টি উপজেলাতেই বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ঘোষিত কর্মবিরতি কর্মসূচি পালন করা হচ্ছে। ২০ তারিখ থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। হাজিরা খাতায় স্বাক্ষর করে ২০ ও ২১ জানুয়ারি সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত দুই ঘন্টা, ২২ ও ২৩ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘন্টা, ২৭ ও ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চার ঘন্টা এবং ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি পূর্ণদিবস কর্মবিরতি পালন করার ঘোষনা দেয়া হয়েছে।
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি মোঃ হানিফ ও সাধারণ সম্পাদক আরিফুর রহমান বলেন, কালেক্টরেটে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তন এবং বেতন গ্রেড উন্নীতকরণের জন্য আমরা ২০০১ সাল থেকে দাবি জানিয়ে আসছি। আমাদের দাবির প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ সালের ১৯ জুন পদবী পরিবর্তন সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন দেন; কিন্তু তা দীর্ঘ দিনেও বাস্তবায়ন করা হচ্ছে না। এমনকি গত ২০১৮ সালের ২৩ এপ্রিল মন্ত্রী পরিষদ সচিবের সভাপতিত্বে মন্ত্রীপরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সপ্তম সভায় সিদ্ধান্তটি বাস্তবায়নের জন্য ২৫ এপ্রিল তারিখের ২২১ নম্বর স্মারকে নির্দেশনা প্রদান করা হলেও জনপ্রশাসন মন্ত্রণালয় সেটি বাস্তবায়ন করেনি। আমাদের দীর্ঘদিনের দাবি বাস্তবায়ন না হওয়ায় যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে আমরা কর্মবিরতি শুরু করেছি।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.