সিলেট মহানগর ট্রাফিকের বিশেষ অভিযানে ২৫৪ টি যানবাহন আটক,১২৬ টি মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার, ১২ নভে ২০২০ ০১:১১

সিলেট মহানগর ট্রাফিকের বিশেষ অভিযানে ২৫৪ টি যানবাহন আটক,১২৬ টি মামলা

সিলেট মহানগর পুলিশ ( এসএমপি) ট্রাফিক বিভাগ গত দুদিনে নগরীর বিভিন্নস্হানে বিশেষ অভিযান চালিয়ে বিভিন্ন প্রকারের মোট ২৫৪ টি যানবাহন আটক ও একই সঙ্গে পরিবহন আইনে বিভিন্ন পরিবহনের বিরুদ্ধে ১২৬ টি মামলা রুজু করেছে ট্রাফিক পুলিশ।

আজ বৃহস্পতিবার ও আগের দিন বুধবার (১১ নভেম্বর) এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন এসএমপি’র ট্রাফিক বিভাগের উপ পুলিশ কমিশনার ( ডিসি) ফয়সল মাহমুদ।
অভিযানে মহানগরীতে আটটি চেকপোস্টের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করে এসএমপি’র ট্রাফিক বিভাগ। নগরির তেমুখী বাইপাস, লাক্কাতুরা বাজার, সুরমা বাইপাস, আলমপুর ফাঁড়ির সামনে, প্যারাইরচক পয়েন্ট, আম্বরখানা ও শেখঘাট পয়েন্টে বিশেষ চেকপোস্ট বসানো হয়। রেজিস্ট্রেশন বিহীন যানবাহন আটক, মোটরসাইকেলে তিনজন আরোহী ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ এ অভিযান পরিচালনা করা হয়।
সড়কে শৃঙ্খলা ফেরানোর ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে সিলেট নগরীতে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ এ অভিযান চালায়। এর আগে অভিযানের বিষয়ে সতর্কতা জারি করে নগরিতে প্রচারনা চালায় নগর পুলিশ। বৃহস্পতিবার দিনব্যাপী অভিযানে মোট ১২৬ টি অবৈধ সি এন জি অটো রিকশা,মটর সাইকেল সহ অন্যান্য যানবাহন আটক ও ৫৮টি পরিবহনের বিরুদ্ধে মটর আইনের বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়।
এসএমপি’র ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদের সার্বিক তত্ত্বাবধানে ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকারের নেতৃত্বে দুটি সেক্টরে ভাগ করা হয়। প্রতিটি সেক্টরে ৪টি করে মোট আটটি তল্লাশি চৌকি বসিয়ে অবৈধ যানবাহন, রেজিস্ট্রেশন বিহীন যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়। আটটি চেকপোস্ট পরিচালনার মাধ্যমে নিষিদ্ধ যানবাহন, রেজিস্ট্রেশন বিহীন যানবাহন, ফিটনেস বিহীন যানবাহন, মোটরসাইকেলে ত্রিপল রাইডার, হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।
ট্রাফিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান এর আগে গতকাল (১১ নভেম্বর) এ অভিযানের প্রথম দিনে রেজিস্ট্রেশন বিহীন সিএনজি অটোরিকশাসহ ১২৮ টি যানবাহন আটক করা হয়। একই সঙ্গে মটর আইনে র বিভিন্ন ধারায় ৬৮ টি পরিবহনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ট্রাফিক বিভাগের নিয়মিত ডিউটির পাশাপাশি বিভিন্নস্হানে চেকপোস্টের মাধ্যমে রেজিস্ট্রেশন বিহীন যানবাহন, নিষিদ্ধ ঘোষিত যানবাহন, হেলমেট বিহীন মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে এ অভিযান আরও জোরদার করা হবে বলে জানায় এসএমপি’র ট্রাফিক বিভাগ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত কমিশনার মোঃ নিশারুল আরিফ জানান সিলেট নগরবাসীকে যানজটের অস্বস্তি থেকে মুক্ত করা এবং রাস্তার মধ্যে যান চলাচলে সরকারি বিধি মোতাবেক শৃঙ্খলা ফিরে আনা ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে এ অভিযান পরিচালিত হচ্ছে। তিনি বলেন জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন আগামী ১ জানুয়ারি ২০২১ থেকে সিলেট নগরীতে পরিচালিত সকল সিএনজি অটোরিকশায় অবশ্যই গ্রীল লাগাতে হবে,অন্যথায় ট্রাফিক পুলিশ সরকারি নির্দেশনা অনুযায়ী এদের বিরুদ্ধে আইনি ব্যাবস্হ্যা গ্রহন করবে,এ ছাড়াও এখন থেকে সিলেট নগরীর ভেতরে কোন অবৈধ নম্বর বিহীন,ফিটনেস বিহীন সিএনজি অটোরিকশা, হেলমেট বিহীন মটর সাইকেল সহ যেকোনো অবৈধ যানবাহনের বিরুদ্ধে ট্রাফিক পুলিশ তৎপর থাকবে। তিনি নগরবাসীকে সড়ক পরিবহন আইন মেনে চলার পাশাপাশি সকলের নিরাপত্তার স্বার্থে এ অভিযানে ট্রাফিক পুলিশকে সহযোগিতা করার আহবান জানান।

এই সংবাদটি 1,227 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ