স্বাস্থ্যকর নো-সুগার রেসিপি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:৩২, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

স্বাস্থ্যকর নো-সুগার রেসিপি

banglanewsus.com
প্রকাশিত জানুয়ারি ১, ২০২৪
স্বাস্থ্যকর নো-সুগার রেসিপি

ডেস্ক রিপোর্ট: নতুন বছরের সংকল্প হিসেবে স্বাস্থ্যকর খাবার খাওয়ার প্রতিজ্ঞা করেছেন? তবে নতুন বছরকে স্বাগত জানানোর সময়ই রাখুন পুষ্টিগুণে ভরপুর মজার সব খাবার। ঘরোয়া আয়োজনে নানা ধরনের মিষ্টি খাবার রাখা হয়। সুস্বাদু নোসুগার মিষ্টি এই রেসিপিগুলো হতে পারে চমৎকার আইটেম। 

কাটা নারকেল, বাদাম ময়দা, নারকেল তেল এবং স্টেভিয়া মিশিয়ে নিন একসঙ্গে। বলের আকৃতি বানিয়ে পরিবেশন করুন। 

আপেল স্লাইস করুন, দারুচিনির গুঁড়া ছিটিয়ে দিন এবং নরম হওয়া পর্যন্ত বেক করুন। কোনও ধরনের চিনি ছাড়া প্রাকৃতিক মিষ্টি উপভোগ করুন।

গ্রিক দইয়ে আঙুর ডুবিয়ে রাখুন। ফ্রিজে রেখে দিন। পরিবেশনের আগে বের করুন। 

৬টি বড় সাইজের কমলা থেকে রস বের করে ছেঁকে নিন। একটি মোল্ডে তেল ব্রাশ করে নিন। কমলার রসে স্বাদ মতো মধু আধা কাপ কর্নস্ট্রাচ মেশান। মাঝারি আঁচে চুলায় বসিয়ে দিন মিশ্রণটি। অনবরত নাড়তে হবে ঘন না হওয়া পর্যন্ত। ঘন থকথকে হয়ে গেনে নামিয়ে মোল্ডে ঢেলে উপরের অংশ সমান করে দিন চামচের সাহায্যে। ১০ মিনিট সময় দিন ঠান্ডা হওয়ার জন্য। এরপর মোল্ড ঢেকে ফ্রিজে রেখে দিন থেকে ঘণ্টার জন্য। পুরোপুরি জমে গেলে মোল্ড থেকে বের করে পছন্দ মতো সাইজে কেটে পরিবেশন করুন।

শীতের সবজি গাজর দিয়ে হালুয়া বানিয়ে ফেলতে পারেন। এজন্য গাজর সেদ্ধ করে ব্লেন্ড করে নিন। প্যানে সামান্য ঘি দিয়ে ব্লেন্ড করা গাজর নাড়ুন। তেজপাতা, এলাচ, দারুচিনি দেবেন। তরল দুধ দিয়ে দিন পরিমাণ মতো। চিনির বদলে দিন খেজুরের গুড়। গাজর নরম হয়ে গেলে নারকেল কোরা মিশিয়ে তৈরি করে ফেলুন মজাদার হালুয়া।  

আপেল লম্বা লম্বা টুকরা করে তাতে পিনাট বাটার মাখিয়ে পরিবেশন করুন। 

ওটস, নারকেল, বাদাম, তিসি চিয়া সিড দিয়ে বানিয়ে ফেলতে পারে সুস্বাদু লাড্ডু।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।