১৩ ডিসেম্বর চালু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি মেট্রো স্টেশন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:৪৩, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

১৩ ডিসেম্বর চালু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি মেট্রো স্টেশন

newsup
প্রকাশিত ডিসেম্বর ৭, ২০২৩
১৩ ডিসেম্বর চালু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি মেট্রো স্টেশন

অনলাইন ডেস্ক:

আগামী ১৩ ডিসেম্বর চালু হচ্ছে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের আরও দুটি স্টেশন। এই স্টেশন দুটি হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি মেট্রো স্টেশন। এই নিয়ে এই পথে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিলের পর আরও দুটি মিলিয়ে মোট পাঁচটি স্টেশন চালু থাকবে।

বৃহস্পতিবার ( ০৭ডিসম্বের ) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম. এ. এন ছিদ্দিক এ তথ্য জানান।

এম. এ. এন ছিদ্দিক বলেন, ‘আমরা যখন দ্বিতীয় অংশের উদ্বোধন করেছিলাম তখন এটা সময়সীমার কথা বলেছিলাম যে আগামী তিন মাসের মধ্যে মতিঝিল পর্যন্ত সব স্টেশন চালু হবে। সেই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হচ্ছে।’

এম. এ. এন ছিদ্দিক আরও বলেন, স্টেশন চালু হলেও সময়ের কোনো পরিবর্তন হবে না। আগের যে সময়সূচি সেই অনুযায়ী মতিঝিল ও আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। তবে পর্যায়ক্রমে শাহবাগ ও কারওয়ান বাজার মেট্রো স্টেশন খুলে দেওয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সবগুলো স্টেশন খুলে দেওয়ার পরই সময় পর্যায়ক্রমে বাড়বে। কারওয়ান বাজার ও শাহবাগ কাজ শুরু অনুমতি পরে পাওয়ায় সেটির লিফট ও সিঁড়ির কাজ শেষ হয়নি। সে জন্য এটি দেরি হচ্ছে। তবে তাদের লক্ষ্য আছে জানুয়ারির মধ্যে কাজ শেষ করে ফেলার। সেটা জানুয়ারির শেষ দিকে নয় বরং শুরুর দিকে করার চেষ্টা থাকবে।

এই নিয়ে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত পাঁচটি স্টেশন চালু হচ্ছে। এই অংশে আছে সব মিলিয়ে সাতটি স্টেশন। এখন মতিঝিল, সচিবালয় ও ফার্মগেট স্টেশন চালু আছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনই চালু রয়েছে।

এর আগে গত ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরের দিন ৫ নভেম্বর উত্তরা হতে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের চলাচল শুরু হয়। তবে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত আগের সময় রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রোরেল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।