BengaliEnglishFrenchSpanish
তামিম কি বিশ্রামে? - BANGLANEWSUS.COM
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

তামিম কি বিশ্রামে?

STAFF USBD
প্রকাশিত মার্চ ১১, ২০২০
তামিম কি বিশ্রামে?

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন মুশফিকুর রহিম। এখন একটা সম্ভাবনা শোনা যাচ্ছে যে, জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকতে পারেন তামিম ইকবাল। তবে দুই জনের প্রেক্ষাপট ভিন্ন। মুশফিক বিশ্রামে ছিলেন পাকিস্তান যাবেন না বলে। আর তামিম বিশ্রামে থাকতে পারেন পাকিস্তানে যাওয়ার আগে চাপ কমানোর জন্য।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক ছিলেন তামিম। এরপর বেশ কিছুদিন বিশ্রামে ছিলেন পারিবারিক কারণে। জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজের আগে বিসিএল দিয়ে খেলায় ফিরেছেন তিনি। সেখানে ৩৩৪ রানের ইনিংস খেলে নিজের ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। তারপর পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অবশ্য ভালো করতে পারেননি। কিন্তু দুরন্ত ফর্মে আছেন জিম্বাবুয়ের বিপক্ষে।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ইনিংসে করেছিলেন ৪১ রান। এরপর প্রথম ওয়ানডেতে ২৪ রান করেছিলেন। আর শেষ দুই ওয়ানডেতে করেন টানা দুই সেঞ্চুরি। খেলেন ১৫৮ ও অপরাজিত ১২৮ রানের ইনিংস। সর্বশেষ টি-টোয়েন্টিতেও ৪১ রানের ইনিংস খেলেছেন। সবচেয়ে বড়ো কথা, চেনা সেই মারকুটে ভঙ্গিটা ফিরে পেয়েছেন।

তামিম নিজে অবশ্য বলেছেন, তিনি ব্যাটিংয়ের খুব একটা কিছু বদলাননি। আগের মতোই ব্যাট করছেন। তবে ইনিংসের শুরুর দিকে কিছু ভালো শট করতে পারায় আত্মবিশ্বাসী ইনিংস খেলতে পেরেছেন বলে বলছিলেন।

এর মধ্যে তামিম ইকবালকে নতুন ওয়ানডে অধিনায়ক ঘোষণা করা হয়েছে। পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে মাশরাফির বদলে নতুন অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন তিনি। আর এর আগেই তামিমকে একটু বিশ্রাম দিতে চাচ্ছে ম্যানেজমেন্ট।

এই সংবাদটি 1,234 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।