আমেরিকার ৪৬ রাজ্যে মৃত্যু উদ্বগজনক হারে বাড়ছে : দীর্ঘ হচ্ছে বাংলাদেশীদের মৃত্যুর তালিকা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:০৮, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আমেরিকার ৪৬ রাজ্যে মৃত্যু উদ্বগজনক হারে বাড়ছে : দীর্ঘ হচ্ছে বাংলাদেশীদের মৃত্যুর তালিকা

ADMIN, USA
প্রকাশিত এপ্রিল ১৩, ২০২০
আমেরিকার ৪৬ রাজ্যে মৃত্যু উদ্বগজনক হারে বাড়ছে : দীর্ঘ হচ্ছে বাংলাদেশীদের মৃত্যুর তালিকা

এমদাদ চৌধুরী দীপু, নিউইয়র্ক :::

পাচলাখ অতিক্রম করেছে আমেরিকায় আক্রান্তের সংখ্যা,৫লাখ,২হাজার,৮৭৬জন। মারা গেছেন ১৮হাজার,৭৪৭জন। বর্তমানে আক্রান্ত সংখ্যা করোনায় ৪৬টি রাজ্যে মৃত্যু উদ্বেগজনক হারে বাড়ছে। এ পর্যন্ত আমেরিকাজুড়ে ২৭ হাজার সুস্থ হলেও প্রতিদিন আক্রান্তের সংখ্রা এর চেয়ে বেশী। এদিকে করোনা ভাইরাসে বাংলাদেশীদের মৃত্যুর তালিকা দীর্ঘ হচ্ছে,বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদকে শুক্রবার সমাহিত করা হয়েছে,মারা গেছেন ব্রন্কস (নিউইয়র্ক) বুরোর পরিচিত চিকিৎসক ডাঃ রেজা, জেকসন হাইটস-রপরিচিত সিপিএ হক, ব্রংকসের পরিচিত মুখ ব্যবসায়ী নেতা গিয়াস উদ্দিনসহ নাম জানা না জানা অনেক বাংলাদেশী । এদেও জন্য শুক্রবার ফোন কনফারেন্সে বিভিন্ন মসজিদে দোয়া হয়েছে।মৃত্যু ঝুকিতে রয়েছেন নিউইয়র্ক পুলিশে,পুলিশের ট্রাফিক শাখায় কর্মরত,চিকিৎসা পেশায় কর্মরত,ট্রান্সজিট শাখায়কর্মরত,এবং ক্যাব চালক বাংলাদেশীরা।
এদিকে লাখ লাখ উদ্বিগ্ন কর্মহীন বাংলাদেশীরা ব্যস্থ আনএমপ্লয়মেন্ট আবেদন জমা দেয়ার কাজে। ইতিমধে অনেকে জমা দিয়েছেন। সাপ্তাহিক কর্মহীন ভাতা পেয়েছেন কেউ কেউ। বিভিন্ন খাত থেকে ডলার পাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন প্রবাসীরা।
নিউইয়র্কে আক্রান্তের সংখ্যা১,লাখ ৭২হাজারের উপরে। আর মৃতের সংখ্যা প্রায় ৭হাজার ৮৪৪জন।এদিকে নিউইয়র্কেও পর উদ্বেগজনক অবস্থা নিউজার্সীতে। আক্রান্ত ৫৫হাজার,মারা গেছেন ১৯৩২জন।
মৃত্যু এবং আক্রান্ত রোগী বেশী সে তালিকায় রয়েছে ওয়াশিংটন,কেলিফোর্নিয়া,মেসাজুসেট,ইলিনইস,পেনসেলভেনিয়া,ইন্ডিয়ানা,মিশিগান,ফ্লোরিডা,লুসিয়ানা,জর্জিয়া,টেক্সাস,কানেকটিকা। এসব রাজ্যে কোথাও বিশহাজার আক্রান্ত,কোথাও দশহাজারের উপরে। রাজ্যগুলোতে গড়ে মৃত্যু ৫শতাধিক। ।
আগেই জানিয়েছি আরোগ্যলাভ করেনি এমন বড় রাজ্যের মধ্যে রয়েছে,মিশিগান,মেসাজুসেট,লুসিয়ানা,জর্জিয়া,ভার্জিনিয়া,ইন্ডিয়ানা,ওয়াশিংটন,টেক্সাস,পেনসেলভেনিয়া,কানেকটিকাট,ফ্লোরিডা,ইলিনইস।
এখানে লাফিয়ে লাফিয়ে মৃত্যু আর আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্বি উদ্বেগ আর আতংক বৃদ্বি করেছে সবার মাঝে। আক্রান্ত রোগী বিবেচনায় এখন বিশ্বের শীর্ষদেশ করোনা ভাইরাস আক্রান্ত দেশ আমেরিকা। শুধু নিউইয়র্ক,নিউজার্সী নয় করোনায় আক্রান্ত এখন আমেরিকার ৫০টি অঙ্গরাজ্য। আমেরিকাজুড়ে এখন শোকের ছায়া।লাশ গণকবর দেয়া হচ্ছে। ফিউনারেল,ট্রাক,লাশঘর,অস্থায়ী বিভিন্ন স্থানে পড়ে আছে মানুষের মরদেহ। বাড়ছে মৃত্যুর মিছিল,আর্তনাদ আহাজারী। হাসপাতালে বাড়তি চাপ। নেই লাশ রাখার জায়গা।করোনা রোগীদের জন্য পযাপ্ত পৃথক ব্যবস্থা না থাকায় রোগী এবং স্বজনদের অভিযোগ বাড়ছে,বাড়ছে হতাশা-ক্ষোভ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।