করোনা আক্রান্তদের জন্য 'রোটারী ক্লাব অব জালালাবাদের' উদ্যোগে ৮টি ভ্যান্টিলেটর পাবে সিলেট। - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১:০৭, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

করোনা আক্রান্তদের জন্য ‘রোটারী ক্লাব অব জালালাবাদের’ উদ্যোগে ৮টি ভ্যান্টিলেটর পাবে সিলেট।

ADMIN, USA
প্রকাশিত মে ৮, ২০২০
করোনা আক্রান্তদের জন্য ‘রোটারী ক্লাব অব জালালাবাদের’ উদ্যোগে ৮টি ভ্যান্টিলেটর পাবে সিলেট।

সাবিত সামুন(কান্ট্রি করাসপন্ডেন্ট): বাংলাদেশের রোটারী অংগনের সুনামধন্য ক্লাব “রোটারী ক্লাব অব জালালাবাদ” ‘দ্যা রোটারি ফাউন্ডেশন’ থেকে ১,১১,৭৭,০০০/= টাকার (এক কোটি এগারো লক্ষ সাতাত্তর হাজার পাঁচশত টাকা মাত্র) একটি অনুদান গ্রহন করেছে।

রোটারি ক্লাব অব জালালাবাদের পাস্ট প্রেসিডেন্ট এবং আর.আই.ডি -৩২৮২ বাংলাদেশের গভর্নর এম আতাউর রহমান পীর জানান,
‘রোটারি ক্লাব অব জালালাবাদ’ এই অনুদানের অর্থ দিয়ে ৮ টি উন্নতমানের ভেন্টিলেটর ক্রয় করবে।করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় এই ভেন্টিলেটরগুলো সিলেটের বিভিন্ন হাসপাতালে প্রদান করা হবে বলে তিনি জানান।
তিনি রোটারী ক্লাব অব জালালাবাদের পাস্ট প্রেসিডেন্ট এবং প্রাক্তণ রোটারি জেলা গভর্নর ডা. মঞ্জুরুল হক চৌধুরী এবং ক্লাবের অন্য সকল সদস্যবৃন্দের চেষ্টার ভূয়সী প্রশংসা করেন।
এ ব্যাপারে ইবনে সীনা হাসপাতাল সিলেটের উর্ধতন কর্মকর্তা উবায়েদুল হক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন
‘এই কার্যক্রমের ফলে সিলেটে করোনা চিকিৎসার মান এক ধাপ এগিয়ে যাবে’।তিনি ডাঃ মইন উদ্দিনের কথা স্মরন করে বলেন, শুধুমাত্র ভ্যান্টিলেটর এর জন্য ডাঃ মইন উদ্দিনকে নিয়ে ঢাকা যেতে হয়েছিল।সিলেটে ভ্যান্টিলেটর সুবিধা থাকলে হয়ত ডাঃ মইন উদ্দিনের চিকিৎসা দ্রুত করা সম্ভব হত।তিনি রোটারী ক্লাবের উদ্দ্যোগকে সাধুবাদ জানান।
উল্লেখ্য,বিগত কয়েক মাস যাবৎ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে জনমনে আতংক তৈরি হয়েছে।বাংলাদেশে করোনা আক্রান্তদের চিকিৎসায় যে পরিমান ভ্যান্টিলেটর প্রয়োজন তা নিতান্তই অপ্রতুল। বাংলাদেশের হাসপাতালগুলোতে ভেন্টিলেটর সংকট এর কথা জানিয়েছিল আই সি ডি ডি আর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।