সিলেটে পাঁচ মাসে ১৯২টি পরিবারে অমানিশার অন্ধকার! - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৩৪, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেটে পাঁচ মাসে ১৯২টি পরিবারে অমানিশার অন্ধকার!

ADMIN, USA
প্রকাশিত সেপ্টেম্বর ৫, ২০২০
সিলেটে পাঁচ মাসে ১৯২টি পরিবারে অমানিশার অন্ধকার!

সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত হন গত ৫ এপ্রিল, আর ১৫ এপ্রিল ঘটে প্রথম মৃত্যু। এরপর পেরিয়ে গেছে পাঁচ মাস। এই পাঁচ মাসে সিলেট বিভাগে প্রাণনাশী করোনা ১৯২টি পরিবারকে ‘উপহার’ দিয়েছে অমানিশার অন্ধকার। মরণঘাতি এ ভাইরাস কেড়ে নিয়েছে কারো জীবনের ‘বটবৃক্ষ‘’ বাবা, কারো জন্মদাত্রী মা, কারো প্রিয়তমা স্ত্রী, কারো জীবনসঙ্গী স্বামী, আবার কারো কলিজার টুকরো সন্তানকে।

আজ শনিবার (৫ সে সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত এ অঞ্চলে করোনায় মৃত্যু ঘটেছে ১৯২ জনের। এর মধ্যে সিলেট জেলায় ১৪০, সুনামগঞ্জে ২০, হবিগঞ্জে ১২ ও মৌলভীবাজারে ২০ জন।

এদিকে, সিলেট বিভাগে গতকাল শুক্রবার (৪ সেপ্টেম্বর) একদিনে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৮৯ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ২৬ জন। আর বিভাগে গতকাল করোনা মহামারিতে মারা গেছেন একজন। তিনি সিলেট জেলার বাসিন্দা।

গতকাল পজিটিভ শনাক্ত হওয়া ৮৯ জনের মধ্যে সিলেট জেলার ৬২, সুনামগঞ্জের ১৫, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারের ১১ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট পজিটিভ শনাক্ত হয়েছেন ১১২৪৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫৯৭১, সুনামগঞ্জে ২১২২, হবিগঞ্জে ১৬০০ ও মৌলভীবাজার জেলায় ১৫৫১ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৩২ জন। এর মধ্যে সিলেটে ৭৬, সুনামগঞ্জে ১৩, হবিগঞ্জে ২৮ ও মৌলভীবাজারে ১৫ জন।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৬ জন। এর মধ্যে সিলেটে ২২, সুনাগঞ্জে ৩ ও মৌলভীবাজারে ১ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮২৫৯ জন। এর মধ্যে সিলেটে ৪২৬৬ সুনামগঞ্জে ১৭৭১, হবিগঞ্জে ১০৪৯ ও মৌলভীবাজারে ১১৭৩ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।