গুজবে বলি জুয়েল, কোরআন অবমাননার সত্যতা পায়নি মানবাধিকার কমিশন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:৪০, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

গুজবে বলি জুয়েল, কোরআন অবমাননার সত্যতা পায়নি মানবাধিকার কমিশন

ADMIN, USA
প্রকাশিত নভেম্বর ১, ২০২০
গুজবে বলি জুয়েল, কোরআন অবমাননার সত্যতা পায়নি মানবাধিকার কমিশন

ডেস্ক রিপোর্ট, ঢাকা: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে গণপিটুনিতে নিহত শহীদুন্নবী জুয়েল কোরআন অবমাননা করেননি। গুজব ছড়িয়ে তাকে হত্যার পর মরদেহ পুড়িয়ে ফেলা হয়েছে বলে দাবি করেছেন জাতীয় মানবধিকার কমিশন। রোববার দুপুরে তদন্ত শেষে বুড়িমারী ডাকবাংলোতে এক সংবাদ সম্মেলনে জাতীয় মানবধিকার কমিশনেরতদন্ত দলের পরিচালক আল মাহমুদ ফাউজুল কবির এ তথ্য জানান।বুড়িমারী বাজার জামে মসজিদ, বুড়িমারী ইউনিয়ন পরিষদ, নিহত জুয়েলের মরদেহ পুড়িয়ে ফেলার স্থান পরিদর্শন ও বিভিন্নজনের সাক্ষ্য নেওয়ার পর এসব কথা বলেন তিনি।

বাদ সম্মেলন করে এ কথা বলেন তিনি বলেন, পুরো ঘটনাকে তিন ভাগে ভাগ করে তদন্ত করা হচ্ছে। সাক্ষীরা ভিন্ন ভিন্ন বক্তব্য দিয়েছেন, ফলে ঘটনাটি পরিকল্পিত কি না, তা মাথায় রেখে তদন্ত করছি। মসজিদের ইমাম ও খাদেমের সঙ্গে কথা বলে আমরা নিশ্চিত হয়েছি, জুয়েল কোরআন অবমাননা করেননি। তার বিরুদ্ধে কোরআন অবমাননার গুজব ছড়ানো হয়েছে। জুয়েল কেন বুড়িমারীতে এসেছিলেন? তাকে যখন মারধর করা হয়, তখন তার সঙ্গে থাকা অপর লোকটি তাকে রক্ষার চেষ্টা করেছেন কি না? আবুল হোসেন নামে এক ব্যক্তি হঠাৎ করে কেন তাকে মারধর করলেন? ইউনিয়ন পরিষদ সদস্য হাফিজুল কেন জুয়েলকে অন্য স্থানে না সরিয়ে দীর্ঘক্ষণ পরিষদে আটকে রাখলেন? কি কারণে অনেক পরে পুলিশকে খবর দেওয়া হলো? বহিরাগত লোকজন কার ডাকে এসেছিল? এ ঘটনায় কারো ইন্ধন ছিল কি না? এসব বিষয়ে তদন্ত করতে হচ্ছে। তদন্ত শেষ করে সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।
বৃহস্পতিবার বিকেলে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে হামলার ঘটনা ঘটে। নিহত যুবক শহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়ার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ায় কিছুটা মানসিক ভারসাম্যহীন হারিয়ে ফেলেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।