ট্রাম্পবিরোধী নতুন দল গঠনের পরিকল্পনা সাবেক রিপাবলিকান কর্মকর্তাদের - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১১:২৪, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ট্রাম্পবিরোধী নতুন দল গঠনের পরিকল্পনা সাবেক রিপাবলিকান কর্মকর্তাদের

editor
প্রকাশিত ফেব্রুয়ারি ১২, ২০২১

নিউজ ডেস্কঃ  সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান পার্টি থেকে বেরিয়ে নতুন একটি দল গঠনের পরিকল্পনা করছেন বলে মার্কিন মিডিয়ায় খবর বেরিয়েছিল। কিন্তু এবার ট্রাম্পের বিরুদ্ধেই নতুন পার্টি গঠনের পরিকল্পনা করছেন সাবেক রিপাবলিকান কর্মকর্তারা। ট্রাম্প গণতন্ত্রের ক্ষতি করলেও পার্টি থেকে তেমন কোনো পদক্ষেপ না নেওয়ায় তারা মধ্য-ডানপন্থি একটি পার্টি গঠনের বিষয়ে আলোচনাও করছেন। খবর রয়টার্সের।

 

 

১২০ জনের বেশি সাবেক রিপাবলিকান নেতা গত শুক্রবার জুম বৈঠকে নতুন পার্টি গঠনের বিষয়ে আলোচনা করেছেন। তবে এটি এখনো খুবই প্রাথমিক পর্যায়ে আছে। নির্বাচিত রিপাবলিকান নেতাদের পাশাপাশি সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান, জর্জ বুশ সিনিয়র, জর্জ ডব্লিউ বুশ ও ট্রাম্প প্রশাসনে কর্মরত ছিলেন এমন কয়েক জনও সেই আলোচনায় ছিলেন। তারা যুক্তরাষ্ট্রের সংবিধান ও আইনের শাসন, যা ট্রাম্পের আমলে ভূলুণ্ঠিত হয়েছিল, সেসব বিষয় নিয়ে আলোচনা করেছেন।

 

 

জানা গেছে, কোথাও মধ্য-ডানপন্থি কেউ প্রার্থী হলে তার পক্ষে লড়াইয়ে নামবেন এসব কর্মকর্তা। হাউজ রিপাবলিকানের সাবেক পলিসি ডিরেক্টর ইভান ম্যাকমুলিন এই জুম বৈঠকের আয়োজকের অন্যতম। তিনি বলেন, রিপাবলিকান পার্টিতে ক্ষমতা খাটাচ্ছেন ট্রাম্প।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।