স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৬:১১, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

newsup
প্রকাশিত মার্চ ২৬, ২০২১
স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

নিউজ ডেস্কঃ  আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সেইসঙ্গে এ বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী তথা ৫০তম বার্ষিকী। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে জায়গা করে নেয় নতুন একটি রাষ্ট্র, বাংলাদেশ। এ উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৬টার দিকে তারা এই শ্রদ্ধা জানান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর একে একে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এরপর সাধারণের জন্য স্মৃতিসৌধের বেদি উন্মুক্ত করে দেওয়া হয়।

আজকের এই দিনে সবুজ জমিনে রক্তিম সূর্যখচিত মানচিত্রের ভূখণ্ডটি অর্ধশত বছর পূর্ণ করলো। এ বছর বাংলাদেশের স্বাধীনতার যেমন সুবর্ণজয়ন্তী, তেমনি এর স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। যা এবারের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে ভিন্ন মাত্রা যোগ করেছে।

এক সময়ের দারিদ্র্য আর দুর্যোগের বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণের পথে। বাংলাদেশ আজ অর্থনৈতিক প্রবৃদ্ধি, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, মাথাপিছু আয় বৃদ্ধির পাশাপাশি প্রতিটি আর্থ-সামাজিক সূচকে উন্নতি করছে। এসব প্রাপ্তি নিয়েই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে জাতি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।