নির্ভীক ফারমিস আক্তার : ভালো উদ্যোগের আরেক নাম - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, ভোর ৫:১১, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নির্ভীক ফারমিস আক্তার : ভালো উদ্যোগের আরেক নাম

banglanewsus.com
প্রকাশিত আগস্ট ৩১, ২০২১
নির্ভীক ফারমিস আক্তার : ভালো উদ্যোগের আরেক নাম

নিউজ ডেস্কঃ 

সিলেটের ৩ মসজিদে লাশ বহন করার করাল ও গোসলের মশারি প্রদান করেছেন সমাজসেবী, নারী উদ্যোক্তা ফারমিস আক্তার।
বৃহস্পতিবার  নগরীর মিরের ময়দানে ফারমিস গার্ডেনের সামনে তিনি তিন মসজিদের মোতাওয়াল্লীদের এসব জিনিসপত্র তুলে দেন

মসজিদগুলো হলো: গুরুকসি মাদ্রাসা মসজিদ গোয়াইনঘাট, মিনাল মহল জামে মসজিদ কুলাউড়া ও দোয়রা থানার দোহালিয়া ইউনিয়নের জীবনপুর জামে মসজিদ।

এই বিষয়ে ফারমিস আক্তার তার এক ফেসবুক কমেন্টে লিখেন – ” তিনটা গ্রামের প্রত্যন্ত অঞ্চলে তিনটা করাল সাথে মুর্দা গোসলের ৩টি মশারি গিফট করলাম .. এই জীবনে অনেক সুখ করেছি আল্লাহ রাব্বুল আলামীনের রহমতে এইটা আমার পরকালের কাজে লাগবে ইনশাআল্লাহ”

 

 

উল্লেখ্য ফারমিস আক্তার গণমানুষের কল্যাণে দীর্ঘদিন থেকে নানা রকম সামাজিক ও উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন।

যার ফলশ্রুতিতে দেশের তৃণমূল পর্যায়ে উল্লেখযোগ্য পরিবর্তন সাধনকারী সাহসী ও উদ্যমী নারীদের অবদানকে স্বীকৃতি জানাতে ছয় জন নারীকে ‘আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১’ সম্মাননা দিয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং দ্য ডেইলি স্টার। তার মধ্যে অন্যতম ছিলেন সিলেটের ফারমিস আক্তার, যিনি ৭০০ অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন।

এমনকি রমজান মাসে ইফতার সামগ্রি তৈরি করে গাড়িতে করে ছিন্নমূল মানুষের মধ্যে বিতরণ করতে তিনি। মধ্য রাতে নির্মাণ শ্রমিক নিয়ে নগরের ভাঙা সড়ক সংস্কার করতেও দেখা যায় ওই নারীকে। তার এসব উদ্যোগকে সবসময় স্বাগত নগরবাসী।

এ রকম অনেক ভালো উদ্যোগের সঙ্গে সামিল ফারমিস আক্তার। সিলেট নগরের মীরের ময়দান এলাকার বাসিন্দা তিনি।

সমাজসেবী এই নারী উদ্যোক্তা ফারমিস আক্তারকে আন্তর্জাতিক নারী দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে সিলেটে নারী উদ্যোক্তা সম্মেলন ও পন্য প্রদর্শনী ২০২১ এ নির্ভীক উদ্যোক্তা ক্যাটাগরিতে  বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।