আবার নিলামে উঠছে ১১০ বিলাসবহুল গাড়ি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১১:৪৬, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আবার নিলামে উঠছে ১১০ বিলাসবহুল গাড়ি

newsup
প্রকাশিত অক্টোবর ১৬, ২০২১
আবার নিলামে উঠছে ১১০ বিলাসবহুল গাড়ি
নিউজ ডেস্কঃ মার্সিডিজ বেঞ্জ ও বিএমডব্লিউসহ বিলাসবহুল ১১০টি গাড়ি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এসব গাড়ি বিদেশে থেকে কারনেট ডি প্যাসেজ সুবিধায় দেশে এসেছে। এই গাড়িগুলো অখালাস অবস্থায় বর্তমানে চট্টগ্রাম বন্দরে রয়েছে। এ নিয়ে পঞ্চমবারের মতো গাড়িগুলো নিলামে উঠছে।শনিবার রাজস্ব বোর্ডের জনসংযোগ দপ্তর জানিয়েছে, আগামী ৩ ও ৪ নভেম্বর এই গাড়িগুলো নিলামে বিক্রি করা হবে। এনবিআর ও চট্টগ্রাম বন্দরের ওয়েসবাইটে নিলাম সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

এরআাগে গত মঙ্গলবার চট্টগ্রাম কাস্টম হাউজের যুগ্ম-কমিশনার মো. তোফায়েল আহমেদ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এ নিয়ে পঞ্চমবারের মতো নিলামে তোলা হচ্ছে এসব গাড়ি। এর আগে চারটি নিলামে একটি গাড়িও বিক্রি হয়নি। তবে এবার গাড়িগুলো নিলামে বিক্রি করতে চায় কাস্টমস। সে জন্য নিলামে যেন উল্লেখযোগ্য সংখ্যক দরদাতা অংশ নেয় সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন কাস্টমস কর্মকর্তারা।

চট্টগ্রাম কাস্টম হাউসের উপ-কমিশনার (নিলাম শাখা) আলী রেজা হায়দার বলেন, এক দশক আগে কারনেট ডি প্যাসেজ সুবিধায় আনা বিলাসবহুল এসব গাড়ি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। এই গাড়িগুলো অখালাস অবস্থায় বর্তমানে চট্টগ্রাম বন্দরে রয়েছে। আগামী ৩ ও ৪ নভেম্বর বিলাসবহুল গাড়িগুলো নিলামে উঠছে। যেকোন ব্যক্তি বা প্রতিষ্ঠান যথাযথ কাগজপত্র জমা দিয়ে নিলামে অংশ নিতে পারবেন।

বিলাসবহুল গাড়িগুলো কিনতে আগ্রহী বিডাররা চট্টগ্রামসহ ঢাকা, সিলেট ও মোংলায় কাস্টমস অফিসে রাখা বাক্সে দরপত্র আবেদন জমা দিতে পারবেন। তাছাড়া আগামী ২৭ থেকে ২৮ অক্টোবর ও ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর গাড়ি পরিদর্শন করতে পারবেন নিলামকারীরা। তবে জাতীয় পরিচয় কিংবা পাসপোর্টের ছবিসহ চারদিন আগে গাড়ি পরিদর্শনের পাস নিতে হবে।

এছাড়া নিলাম থেকে কেউ গাড়ি কিনতে চাইলে তাকে টেন্ডার জমা দিতে হবে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও মোংলায় কাস্টম অফিসে রাখা টেন্ডার বাক্সে টেন্ডার আবেদন খামে জমা দিতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।