আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফুলপুরের নাসিম - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:৩৯, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফুলপুরের নাসিম

newsup
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২১
আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফুলপুরের নাসিম

নিউজ ডেস্কঃ

আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ময়মনসিংহের ফুলপুরের আশরাফুল আলম নাসিম নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। সম্প্রতি এপিডেমিক আরবানিজম ইনিশিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতার ‘পাবলিক পার্কস ইন আ পোস্ট পেন্ডামিক ওয়ার্ল্ড’ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের কনটেক্সট পার্ক টিম। আশরাফুল আলম নাসিম টিমেন অন্যতম সদস্য।

জানা যায়, গত আগস্ট মাসে এপিডেমিক আরবানিজম ইনিশিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতার ‘পাবলিক পার্কস ইন আ পোস্ট পেন্ডামিক ওয়ার্ল্ড’ ক্যাটাগরিতে অংশ নেয় বাংলাদেশের কনটেক্সট পার্ক টিম। ইউএসএ, কানাডা, নরওয়ে ও সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশের সমন্বয়ে গঠিত জুরি বোর্ড এর নেতৃত্ব দেন। এতে বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক ও রিসার্চারসহ ১৬ জন প্রতিযোগী অংশ নেন। গত অক্টোবর মাসে ওই প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হলে টিমটি বিজয়ী হয়। নির্বাচিত বিজয়ী দলের মধ্যে ফুলপুরের আশরাফুল আলম নাসিম ছিলেন অন্যতম একজন। হাবিপ্রবি’র হয়ে তিনি প্রতিনিধিত্ব করেন। তিনি ফুলপুর পৌর শহরের গোদারিয়া মহল্লার স্বাস্থ্য পরিদর্শক (অব.) আলহাজ মো. সাহেব আলীর ছেলে, দৈনিক ইত্তেফাকের ফুলপুর সংবাদদাতা মো. জাহাঙ্গীর আলমের ছোট ভাই ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের ছাত্র।

নাসিম বলেন, হাবিপ্রবি’র হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্যে সত্যিই গর্বের। আমরা ডিজাইনের মাধ্যমে বুঝাতে চেষ্টা করেছি, কোভিড পরিস্থিতিতে বা যেকোনো পরিস্থিতিতে যেকোনো পার্ক সবাই ব্যবহার করতে পারেন। এ সময় তিনি ভবিষ্যতে একজন ভালো স্থপতি হতে চান বলে জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।