তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা নিশ্চিতে দক্ষতা দেখাচ্ছেন শি জিনপিং - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:৫৫, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা নিশ্চিতে দক্ষতা দেখাচ্ছেন শি জিনপিং

newsup
প্রকাশিত জানুয়ারি ২৬, ২০২২
তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা নিশ্চিতে দক্ষতা দেখাচ্ছেন শি জিনপিং

নিউজ ডেস্কঃ চলমান ২০২২ সালটা চীনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আগামী মাসে তারা বেইজিং শীতকালীন অলিম্পিক আয়োজন করবে। এর পরই রয়েছে দেশটির ক্ষমতাসীন দল চীনা কমিউনিস্ট পার্টির (সিসিপি) ২০তম কংগ্রেস। পরের ইস্যুটি আগামী পাঁচ বছরের জন্য কমিউনিস্ট নেতৃত্বের সংবিধান এবং দেশের নীতির অগ্রাধিকারগুলো ঠিক করা।

বার্তা সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ২০তম কংগ্রেসটি হতে যাচ্ছে সিসিপি এবং দলটির নেতা শি জিনপিংয়ের জন্য গুরুত্বপূর্ণ। অনেকেরই মতে, শি তৃতীয় মেয়াদে আরও পাঁচ বছর চীনের ক্ষমতায় থাকবেন। সে জন্য তিনি অবশ্যই কংগ্রেসের সময়কালে স্থিতিশীলতা চাইবেন।

সম্প্রতি ‘শি’র তৃতীয় মেয়াদ: চীনের ২০তম পার্টি কংগ্রেস এবং তার বাইরে’ শিরোনামে একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। সেখানে ওয়াশিংটন ভিত্তিক ব্রুকিংস ইনস্টিটিউট বিভিন্ন শিক্ষাবিদদের আমন্ত্রণ জানিয়েছে। সিসিপির কংগ্রেসের আগে শি এবং তার উচ্চাকাঙ্খা সম্পর্কে তাদের কী চিন্তাভাবনা, সেটা নিয়েই ওয়েবিনারে আলোচনা হয়েছে।

জন এল থর্নটন চায়না সেন্টারের পরিচালক চেং লি বলেন, বেইজিং হার্ডবল খেলছে। শি জিনপিং বিশ্বাস করেন, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতিতে এখন চীনের আরও বেশি সুবিধা রয়েছে। যা সিসিপির নেতৃত্ব, জিনজিয়াং এবং হংকংয়ে শি’র অবস্থানকে আরও শক্তিশালী করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।