BengaliEnglishFrenchSpanish
২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে সংক্রমণ, একদিনে বেড়েছে ১০ হাজার মৃত্যু, - BANGLANEWSUS.COM
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে সংক্রমণ, একদিনে বেড়েছে ১০ হাজার মৃত্যু,

newsup
প্রকাশিত জানুয়ারি ২৯, ২০২২
২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে সংক্রমণ, একদিনে বেড়েছে ১০ হাজার মৃত্যু,

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু থামার কোনো চিহ্ন নেই। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ভাইরাসটির কারণে মৃত্যু হয়েছে ১০ হাজার ৩২৪ জনের। এই সময় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ৩৪ লাখ ৮ হাজার ১১৩ জন।

এ নিয়ে করোনার কারণে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জনে। আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৩ লাখ ২১৫ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২ লাখ ৬৭ হাজার ২০৩ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৯ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ১৭৪ জন।

শনিবার (২৯ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

জানা যায়, গত ২৪ ঘণ্টা সময়ে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এসময় মারা গেছেন ২ হাজার ৭৩২ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩০০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৫২ লাখ ৭১ হাজার ৪০২ জন আক্রান্ত এবং ৯ লাখ ৫ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৭৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৮ হাজার ৪০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৯ হাজার ৪৪৩ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬২ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ১৪২ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৪ কোটি ৮ লাখ ৫৪ হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯৩ হাজার ২১৮ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।