দুদিন পর খুলেছে নিউমার্কেট

newsup
প্রকাশিত April 21, 2022
দুদিন পর খুলেছে নিউমার্কেট

ডেস্ক রিপোর্টঃ ব্যবসায়ী-শিক্ষার্থীদের সমঝোতা বৈঠকের পর আজ খুলেছে নিউমার্কেট এলাকার বিপনিবিতান ও দোকানপাট। সংঘর্ষের কারণে দুদিন বন্ধ থাকার পর আজ সকাল ১০টার পর থেকে নিউমার্কেট এলাকার দোকানপাটগুলো খুলতে শুরু করেছে। ঈদের ভরা মওসুমে দোকান খুলতে পারায় স্বস্তি প্রকাশ করেছেন ব্যবসায়ীরা।
বুধবার রাতে রাজধানীর সায়েন্সল্যাবে অবস্থিত বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) স্বরাষ্ট্র ও শিক্ষা মন্ত্রণালয়, ব্যবসায়ী মালিক সমিতি, ঢাকা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে মার্কেট খোলার সিদ্ধান্ত নেয়া হয়।

আজ সকালে সরজমিনে নিউমার্কেট এলাকায় গিয়ে দেখা গেছে, ভোরে দোকান খোলার সিদ্ধান্ত আসার পরই সকালে অনেক ব্যবসায়ী দোকান খুলেছেন। অনেকে দোকান খোলার প্রস্তুতি নিচ্ছেন। নিউমার্কেটের রাস্তার ওপর থাকা কিছু দোকানও খোলা দেখা গেল। নিউমার্কেটের নিরাপত্তাকর্মী জানিয়েছেন, আজ পুরোদমে মার্কেট খুলবে।
ঢাকা কলেজের পার্শ্ববর্তী চন্দ্রিমা মার্কেট, উল্টো পাশের নূরজাহান মার্কেট ও গ্লোব শপিং সেন্টার পুরোপুরি বন্ধ দেখা গেল। গাউছিয়া মার্কেটের কিছু কিছু দোকান খোলা হয়েছে ।
এই মার্কেটের সামনের ফুটপাতের দোকানগুলোও খুলতে শুরু করেছে। চাঁদনীচক মার্কেটে গিয়েও কিছু দোকান খোলা দেখা যায়।

গত সোমবার রাতে নিউ মার্কেটের একটি খাবারের দোকানে খেতে গিয়ে ঢাকা কলেজের কয়েকজন ছাত্রের সঙ্গে দোকানকর্মীদের অপ্রীতিকর ঘটনা ঘটে। এরপর সেটি রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। সোমবার রাতভর দোকান মালিক-কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। সংঘর্ষের সেই রেশ চলে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত। সংঘর্ষে এখন পর্যন্ত দুজন মারা গেছেন। সংঘর্ষের মধ্যে পড়ে নাহিদ মিয়া নামে কুরিয়ার সার্ভিসের ডেলিভারিম্যান গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেলে মারা যান। মঙ্গলবার সংঘর্ষের মধ্যে ইটের আঘাতে আহত মোরসালিন নামের আর এক দোকান কর্মচারীও চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বৃহস্পতিবার ভোরে। দুদিনের সংঘর্ষে আহত হয়েছেন আরও শতাধিক।
এরফলে সোমবার রাত থেকেই বন্ধ হয়ে যায় নিউমার্কেট এলাকার দোকানপাট।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।