আটলান্টিক সিটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

banglanewsus.com
প্রকাশিত May 3, 2022
আটলান্টিক সিটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে  পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী :::

নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। গত দুই মে, সোমবার সকালে আটলান্টিক সিটির বিভিন্ন মসজিদে প্রবাসী বাংলাদেশি মুসলিমরা ঈদের নামাজ আদায়ের জন্য সমবেত হয় । বড়দের সাথে ছোটরাও রং-বেরংয়ের পাজামা-পাঞ্জাবি পরে ঈদের জামাতে অংশ নেয় । ঈদ জামাতে বিপুল সংখ্যক মহিলার অংশগ্রহন ছিল লক্ষ্যণীয় । করোনা সংক্রমণ শুরুর পর গত দুই বছর ভিন্নরকম এক পরিবেশে ঈদ উদযাপন করা হয়। এবার উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপনে এদিন সকাল থেকেই প্রবাসী বাংলাদেশি মুসলিমরা ঈদ আনন্দে শরীক হতে নিজেদেরকে উজাড় করে দিয়েছিল, এছাড়া অনুকূল আবহাওয়ায় এবারের ঈদ পেয়েছিল ভিন্ন এক মাত্রা। ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়, দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সুখ-সমৃদ্ধির জন্য দোয়া করা হয়। আটলান্টিক সিটির মাননীয় মেয়র মার্টি স্মল সিনিয়র মুসল্লীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

আটলান্টিক সিটির আল হেরা মসজিদে ঈদের জামাতে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি মুসলিম সহ অন্যান্য কমিউনিটির মুসলিমরাও অংশ নেয়। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি মুসলিম মহিলাও ঈদের জামাতে অংশ নেয়। ঈদের জামাতে ইমামতি করেন মসজিদ আল হেরার খতিব, মুহাদ্দিস আজিম উদ্দিন । এখানে দু’টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
মসজিদ আল হেরার সভাপতি নজরুল ইসলাম সোহাগ, সাধারন সম্পাদক রিয়াজউদদীন চৌধুরী, প্রকল্প পরিচালক ওবায়দুললাহ চৌধুরী ও সাবেক সভাপতি মো: জসীমউদ্দীন মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তাঁরা মুসল্লিদের ঈদ শুভেচছা জানান এবং মসজিদের সার্বিক কার্যক্রম মুসল্লিদের সামনে উপস্হাপন করেন। তাঁরা মসজিদের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে মুসল্লিদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। ঈদের নামাজ শেষে শিশু-কিশোরদের মাঝে ডোনাট, জুস, খেলনা বিতরন করা হয়।

আটলান্টিক সিটির উত্তর ফ্লোরিডা এভিনিউতে অবস্থিত ইসলামিক সেন্টার অব আটলান্টিক সিটিতে অনুষ্ঠিত হয়েছে ঈদের অন্যতম বৃহত্তম জামাত । এখানে বিপুল সংখ্যক মুসল্লি ঈদের নামাজ আদায় করেন । পুরুষদের পাশাপাশি নামাজের
জন্য ভিন্ন ব্যবস্থা থাকায় বিপুল সংখ্যক মহিলাও এখানে ঈদের নামাজ আদায় করেন। এখানে সকাল নয়টায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ শুরু হয় এবং নামাজ পরিচালনা করেন হাফেজ আসিফ আল আজাদ।

ইসলামিক সেন্টার অব আটলান্টিক সিটির প্রতিষ্ঠাতা মো: ইকবাল হোসেন মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। ঈদের নামাজ শেষে শিশু-কিশোরদের মাঝে মিষ্টি,ডোনাট , আইসক্রিম, জুস, খেলনা বিতরন করা হয়।

আটলান্টিক সিটির আটলান্টিক এভিনিউতে অবস্থিত মসজিদ আল তাকওয়ার উদ্যোগে ঈদুল ফিতরের অন্যতম বৃহৎ জামাত অনুষ্ঠিত হয় মসজিদ সংলগ্ন রাস্তায়। সকাল নয়টায় মসজিদ আল তাকওয়ার ঈদের নামাজ শুরু হয়।মসজিদ আল তাকওয়ার ইমাম শেখ তৌফিক আজিজ ঈদের নামাজে ইমামতি করেন। বিপুল সংখ্যক মুসল্লি এখানে ঈদের নামাজ আদায় করেন। মসজিদের ভেতরে অনুষ্ঠিত ঈদের নামাজে মহিলাদের ব্যাপক অংশগ্রহণ ছিল বেশ লক্ষ্যণীয় ।

এই সংবাদটি 1,231 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।