নিউইয়র্কে সিলেট সদর থানা এসোসিয়েশন অব আমেরিকার বনভোজন অনুষ্ঠিত

newsup
প্রকাশিত July 31, 2022
নিউইয়র্কে সিলেট সদর থানা এসোসিয়েশন অব আমেরিকার বনভোজন অনুষ্ঠিত

যুক্তরাস্ট্র সংবাদদাতা : নিউইয়র্কে সিলেট সদর থানা এসোসিয়েশন অব আমেরিকার বনভোজন অনুষ্ঠিত হয়েছে গত ২৪ জুলাই রোববার। সিটির ইস্ট রিভারের পাড়ে এস্টরিয়া পার্কের এ বনভোজনে মজাদার খাবার, খেলাধুলা, রেফল ড্র ছাড়াও ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। র‌্যাফেল ড্র থেকে অর্জিত সমুদয় অর্থ বন্যার্ত লোকজনের সহযোগিতায় দেয়া হবে ঘোষণা দেয়া হয়েছে। হযরত শাহজালাল রহ. , হযরত শাহপরান রহ. সহ ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজড়িত সিলেটের ঐতিহ্যবাহী আঞ্চলিক এ সংগঠনের কমিউনিটি নেতা, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সংস্কৃতি কর্মী, সংগঠনের সদস্য ও তাদের পরিবার-পরিজন সহ অতিথিরা অংশ নেন।
প্রচন্ড তাপদাহের মধ্যে পার্কের ছায়াঘেরা এলাকাজুড়ে সাজানো হয়েছিল প্যান্ডেল। বিস্তীর্ন এলাকাজুড়ে সবুজ চত্বরে যেন বসেছিল সিলেট সদরবাসীর মিলন মেলা। একটি চমৎকার সময় কাটিয়েছেন তারা।
সংগঠনের সভাপতি রানা ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এবং এলিস আইল্যান্ড পদকে ভূষিত একমাত্র বাংলাদেশী ডা. জিয়াউদ্দিন আহমেদ এবং ডা. ফাতেমা আহমেদ, সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন বাবুল, খ্যাতিমান সাংবাদিক-লেখক মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, এডভোকেট মুজিবুর রহমান, ফোবানার সাবেক প্রেসিডেন্ট বেদারুল ইসলাম বাবলা, মিনহাজ শাম্মু, ফয়সল আহমেদ, জাকির হোসেন প্রমুখ। বনভোজনের সুরমা পাড়ের নারীদের উপস্থিতিও ছিল লক্ষণীয়। নতুন প্রজন্মের বাংলাদেশী আমেরিকানদের অংশ গ্রহণ ছিল উচ্ছলতার। বক্তারা সহমর্মিতা, সম্প্রীতি ও সৌহাদ্যের ঐতিহ্যকে ছড়িয়ে দেয়ার কথা বলেন।
উপস্থিতদের মধ্যে সিলেট সদর এসোসিয়েশনের উদ্যোগে অংশ নিয়ে সিলেটের বন্যার্ত গৃহহীনদের ঘর নির্মান করে দিচ্ছেন ডা. জিয়াউদ্দিন আহমেদ, ডা. ফাতেমা আহমেদ, সুফিয়ান খান, কাদির খান, সেলিনা উদ্দিন, আতাউর রহমান সেলিম, আলতাফ চৌধুরী, সৈয়দ ফয়সল আহমদ, রাজীব খান, ডি এম রনেল, শাহানারা খান, রানা ফেরদৌস চৌধুরী, সবিতা দাস, নিয়াজ উদ্দিন, মোহাম্মদ আর চৌধুরী, মোঃ নিয়াজ প্রমুখ।
সঙ্গীত পরিবেশন করেন প্রখ্যাত বাউল শিল্পী কালা মিয়া, প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সবিতা দাস সহ অন্যান্যরা। সিলেটের গান, হাসন রাজা, আরকুম শাহের গানের সাথে ছিল আধুনিক নস্টালজিক গানের সমাহার।
সভাপতি অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়ার নেতৃত্ব নির্বাহী কমিটির লোকজন সকাল থেকেই ব্যস্ত ছিলেন আথিতেয়তায়। সিলেট অঞ্চলে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযগতায় এরমধ্যেই সংগঠনটি ব্যাপক সহযোগিতার উদ্যোগ নিয়েছে। বনভোজনে জানানো হয়, সংগঠনের পক্ষ থেকে কার্যকরী সদস্য জুয়েল চৌধুরী সিলেটে অবস্থান করে সহযোগিতার বিষয় সমন্বয় করছেন। লোকজনকে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। অসুস্থজনদের চিকিৎসা সহ দেয়া হচ্ছে খাদ্য সহযোগিতা জন্য অর্থ। বনভোজনেও সংগঠনটি বন্যা কবলিত লোকজনের পাশে দাঁড়ানোর জন্য বারবার আহ্বান জানিয়েছে।
সবুজ চত্বরে বসে সবাই উপভোগ করেছেন মধ্যাহ্ন ভোজ সহ মজাদার সব খাবার। সভাপতি রানা ফেরদৌস চৌধুরী ও সেক্রেটারি দুরুদ মিয়া রনেল রার্যকরি কমিটির পক্ষ থেকে তাদের এ আয়োজনে ব্যাপকভাবে সবাই উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সভাপতি অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী, সহ সভাপতি আমিনুল ইসলাম নাসিম ও জুবায়ের চৌধুরী শাহীন, সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ ও মেহরাজ ফাহমী, সাংগঠনিক সম্পাদক মিনহাজ চৌধুরী, কোষাধ্যক্ষ রাজীব খান, প্রচার সম্পাদক হিমেল চৌধুরী সোহেল, দপ্তর সম্পাদক সুবিন পুরকায়স্থ, আইন এবং আন্তর্জাতিক সম্পাদক জয় দেব জয়, সাহিত্য এবং সাংস্কৃতিক সম্পাদক জাকির হোসাইন, ক্রীড়া সম্পাদক সারওয়ার চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদিকা সেলিনা উদ্দিন, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা ডালিয়া সারওয়ার, কার্যকরী সদস্য জাবেদ আহমেদ বাবু, আক্তার রহমান টিপু এবং জ্যোতির্ময় দত্ত নিশু।

এই সংবাদটি 1,228 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।