BengaliEnglishFrenchSpanish
সিলেটে শাবি’র গবেষনা খাতে পূবালী ব্যাংকের ১৫ লাখ টাকা অনুদান - BANGLANEWSUS.COM
  • ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

সিলেটে শাবি’র গবেষনা খাতে পূবালী ব্যাংকের ১৫ লাখ টাকা অনুদান

newsup
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২২
সিলেটে শাবি’র গবেষনা খাতে পূবালী ব্যাংকের ১৫ লাখ টাকা অনুদান

সৈয়দা নুসরাত শারমিন, সিলেট থেকে :

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, দেশ উন্নয়নের অন্যতম সোপান হচ্ছে গবেষনা। একটি প্রতিষ্ঠানের গবেষনা খাত যত সমৃদ্ধ সেই প্রতিষ্ঠান সর্বক্ষেত্রে তত উন্নত। শাহজালাল বিশ্ববিদ্যালয় এর অন্যতম একটি উদাহারণ। তিনি বলেন, পূবালী ব্যাংকের দেয়া মাত্র ১০ লাখ টাকা দিয়ে ২০১১ সালে এই শিক্ষাবিদ্যালয়ে যে গবেষনা কার্যক্রম শুরু হয়েছিল, তা আজ সরকারী অনুদানে ৮ কোটি টাকায় গিয়ে দাঁড়িয়েছে।

তিনি গবেষনার নতুন নতুন খাত উদ্ভাবন করে দেশের উন্নয়নে অগ্রনী ভূমিকা রাখতে বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষকদের প্রতি আহবান জানান।

ভিসি ফরিদ উদ্দিন এ দেশেরে ব্যাংকিং সেক্টরে পূবালী ব্যাংককে একটি মডেল ব্যাংক হিসাবে আখ্যায়িত করেন। তিনি বলেন, দীর্ঘ ৬৩ বছর ধরে স্বচ্ছতাও জবাব দিহিতার সাথে ব্যাংকিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে এই প্রতিষ্ঠান।

সোমবার (১৭ অক্টোবর) সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের গবেষনা খাতে পূবালী ব্যাংকের ১৫ লাখ টাকা বার্ষিক অনুদান গ্রহণকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ উপরোক্ত কথাগুলো বলেন।

বিশ্ববিদ্যালয় গবেষনা কেন্দ্রের পরিচালক প্রফেসর সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার আনোয়ারুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর আরিফুল ইসলাম। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর রাশেদ তালুকদার ছাড়াও পূবালী ব্যাংকের পক্ষ থেকে বক্তব্য রাখেন, ব্যাংকের সিলেট পশ্চিম অঞ্চলের ডিজিএম সাইফুল ইসলাম এবং পাঠানটুলা শাখার ব্যবস্থাপক মাকসুদা বেগম। বিজ্ঞপ্তি

এই সংবাদটি 1,228 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।