BengaliEnglishFrenchSpanish
বিরোধী দলকে প্রচারণার সুযোগ দেওয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

বিরোধী দলকে প্রচারণার সুযোগ দেওয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের

newsup
প্রকাশিত নভেম্বর ৮, ২০২২
বিরোধী দলকে প্রচারণার সুযোগ দেওয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের

ডেস্ক নিউজ: বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে এমনটি আশা করে যুক্তরাষ্ট্র। এর জন্য পরিবেশ তৈরি করা এবং বিরোধী দল যেন প্রচারণা চালাতে পারে, সেটির ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানায় দেশটি।

সোমবার (৭ নভেম্বর) ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এমআর প্রাইস এ কথা জানান। বাংলাদেশের বিরোধীদলীয় নেতাকে মুক্ত করার জন্য যুক্তরাষ্ট্র আহ্বান জানাবে কিনা এমন প্রশ্নের সরাসরি উত্তর দেননি তিনি।

যুক্তরাষ্ট্রের মৌলিক অবস্থান এবং পৃথিবীর অন্যান্য দেশের মতো এটি নিয়ে বাংলাদেশের সঙ্গে গোপনে এবং প্রকাশ্যে আলোচনা করে থাকে বলে জানিয়েছেন প্রাইস।

গণতন্ত্র ও মানবাধিকার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতির কেন্দ্র জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের আলোচনায় গণতান্ত্রিক প্রক্রিয়া ও রাজনৈতিক প্রতিষ্ঠান শক্তিশালী করার আহ্বান জানাই। একইসঙ্গে আমরা সব বাংলাদেশির জন্য আইনের শাসন, মানবাধিকার রক্ষা ও মৌলিক স্বাধীনতা অক্ষুণ্ণ রাখার আহ্বান জানাই।

যুক্তরাষ্ট্র আশা ও সমর্থন করে, আগামী নির্বাচনে সামাজিক অংশগ্রহণ শক্তিশালী হবে এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের জনগণ তাদের সরকার নির্বাচিত করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।