BengaliEnglishFrenchSpanish
হ্যালো টুরিস্ট’ অ্যাপে যে সেবা পাবেন আপনি - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

হ্যালো টুরিস্ট’ অ্যাপে যে সেবা পাবেন আপনি

newsup
প্রকাশিত নভেম্বর ৮, ২০২২
হ্যালো টুরিস্ট’ অ্যাপে যে সেবা পাবেন আপনি

ডেস্ক নিউজ: সারা দেশের ছোট বড়-সব মিলিয়ে সাড়ে ৬০০ ওপরে পর্যটন স্থানে রয়েছে। যার মধ্যে প্রায় ৫০টির ওপরে পর্যটন স্থানে পর্যটকদের যাতায়াতে সব থেকে বেশি। এসব টুরিস্ট স্পটে পর্যটকদের নিরাপত্তা থেকে শুরু করে বিভিন্ন বিষয়ে সহায়তা করে থাকে বাংলাদেশ পুলিশের ‘টুরিস্ট পুলিশ’।

ভ্রমণপিয়াসুদের হাতের নাগালে সেবা পৌঁছাতে দিতে দীর্ঘদিন ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে টুরিস্ট পুলিশ। মাত্র ১ হাজার ৩০০ জন সদস্য নিয়ে পর্যটক স্পটগুলোতে ২৪ ঘণ্টা পেট্রোলিংয়ের কাজ করছে পুলিশের এই ইউনিটটি।

নিজেদের সেবার মান বাড়াতে বিভিন্ন সময় নানা উদ্যোগ গ্রহণ করে আসছে টুরিস্ট পুলিশ। এরই ধারাবাহিকতায় ২০১৫ সালে যাত্রা শুরু করে টুরিস্ট পুলিশের ‘হ্যালো টুরিস্ট’ অ্যাপ। সময়ের সঙ্গে সঙ্গে সেবার মান বাড়াতে অ্যাপটিকে প্রতিনিয়ত আপডেট করে যাচ্ছে।

টুরিস্ট পুলিশ সূত্রে জানা যায়, মূলত পর্যটকদের হাতে হাতে পুলিশের এই ইউনিটটির ফোন নম্বর পৌঁছে দেওয়া হচ্ছে অ্যাপটির মূল্য লক্ষ্য। এছাড়া ‘হ্যালো টুরিস্ট’ ব্যবহার করে একজন পর্যটক কীভাবে পর্যটন স্থানে যাবে, কোথায় থাকবেন, নির্দিষ্ট স্থানে কোনো পরিবহনে কত ভাড়া, সমস্যা হলে কীভাবে অভিযোগ দেবেন ইত্যাদি নানা সেবা নিতে পারবেন। এই সেবা নিতে হলে পর্যটকে প্রথমে তার স্মার্ট অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে। এর পর অ্যাপের ভেতরে প্রবেশ করে অপশন মোতাবেক এসব সেবা নিতে পারবেন একজন পর্যটক। অ্যাপটিতে ১৫টি অপশনের মাধ্যমে বিভিন্ন সেবা নেওয়া যাবে। অ্যাপটির বাংলা ও ইংরেজি দুটি মাধ্যম রয়েছে ব্যবহারকারীদের জিন্য।

‘হ্যালো টুরিস্ট’ যে সেবা নেওয়া যায়
আমাদের খুঁজুন ও যোগাযোগ- হ্যালো টুরিস্ট অ্যাপে আমাদের খুঁজুন ও যোগাযোগ নামে দুটি অপশন পাবেন ব্যবহারকারী। এই দুটি অপশনে গিয়ে টুরিস্ট পুলিশের প্রধানসহ তাদের সব স্তরের কর্মকর্তা ও অফিসের ফোন নম্বর সহজেই পেয়ে যাবেন পর্যটক। এসব নম্বরে ফোনে করে পর্যটন সংক্রান্ত বিভিন্ন সেবা নেওয়া যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।