BengaliEnglishFrenchSpanish
এবার অ্যামাজনে ছাঁটাই - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

এবার অ্যামাজনে ছাঁটাই

newsup
প্রকাশিত নভেম্বর ১৬, ২০২২
এবার অ্যামাজনে ছাঁটাই

ডেস্ক নিউজ: টুইটার, ফেসবুকের পর এবার কর্মী ছাঁটাইয়ের কথা শোনা যাচ্ছে বিশ্বখ্যাত ই-কমার্স প্ল্যাটফর্ম আমাজনে। সম্প্রতি বিক্রি কমে যাওয়ায় এবং অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে প্রায় কয়েক হাজার কর্মী ছাঁটাই করতে যাচ্ছে অ্যামাজন।

বিবিসি’র বরাতে জানা যায়, প্রতিষ্ঠানটির ৩ শতাংশ অফিস কর্মী অর্থাৎ প্রায় ১০ হাজার কর্মী এই ছাঁটাইয়ের আওতায় পড়তে পারে। তবে এ ব্যাপারে অ্যামাজনের পক্ষ থেকে মন্তব্য চাওয়া হলে তারা কিছু জানায়নি।

এদিকে মহামারির সময় প্রতিষ্ঠানটি তার ওয়্যার হাউজের আকার কিছুটা বড় করে। পাশাপাশি তার ব্যবসার কিছু প্রকল্প বন্ধ করারও সিদ্ধান্ত নেয়। এর মধ্যে ছিল পারসোনাল ডেলিভারি রোবট। গত সপ্তাহে প্রতিষ্ঠানটি জানায় তাদের বাৎসরিক ব্যবসায়িক রিপোর্ট অনুসারে তারা তাদের খরচ কিছুটা কমাবে।

তবে প্রকৃতপক্ষে কী পরিমাণ কর্মী তারা ছাঁটাই করবে তা এখনও নিশ্চিত নয় বলে মন্তব্য করেছে সংবাদমাধ্যমটি। অবশ্য মহামারির সময় থেকেই ব্যবসায় একটু মন্দা চলছিল আমাজনের। যদিও সাম্প্রতিক ত্রৈমাসিক রিপোর্টে প্রতিষ্ঠানটির রেভিনিউ ১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অপরদিকে তাদের ক্লাউড কম্পিউটিং, ওয়েব সার্ভিসের মতো কিছু পরিষেবার প্রসার তেমন একটা হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।