এই বার্নার্ড আর্নল্ট - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১০:০৭, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

এই বার্নার্ড আর্নল্ট

newsup
প্রকাশিত ডিসেম্বর ২২, ২০২২
এই বার্নার্ড আর্নল্ট

লন্ডন অফিস: ইতিহাসে প্রথম ইউরোপীয় হিসেবে বিশ্বের শীর্ষ ধনীর স্বীকৃতি পেয়েছেন ইউরোপভিত্তিক কোম্পানি এলভিএমএইচের চেয়ারম্যান ও শীর্ষ নির্বাহী বার্নার্ড আর্নল্ট। এতদিন বিশ্বের শীর্ষ ধনী হিসেবে পরিচিতি পাওয়া ইলন মাস্ককে পেছনে ফেলেছেন তিনি।

বার্নার্ড আর্নল্ট এবং ইলন মাস্কের সম্পদের একটি তুলনামূলক হিসেব দিয়েছে। সেখানে দেখা গেছে, বর্তমানে মাস্কের মোট সম্পদের পরিমাণ ১৬ হাজার ৪০০ কোটি ডলার এবং আর্নল্টের সম্পদের পরিমাণ ১৭ হাজার ১০০ কোটি ডলার।

অর্থাৎ হিসেব অনুযায়ী, বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলা, মহাকাশযানের যন্ত্রাংশ ও অন্যান্য উপকরণ প্রস্তুতকারী কোম্পানি স্পেসএক্স এবং সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের স্বত্তাধিকারী ইলন মাস্কের চেয়ে ৭০০ কোটি ডলার বেশি সম্পদ নিয়ে তাকে টপকে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি হিসেবে স্বীকৃতি আদায় করেছেন ফরাসি ব্যবসায়ী আর্নল্ট।

ব্লুমবার্গের প্রতিবেদনে অবশ্য বলা হয়েছে— টেসলার শেয়ারের দরপতন এবং টুইটার সংক্রান্ত নানা গোলযোগের জেরে চলতি বছর মোট ১০ হাজার ৭০০ কোটি ডলারের সম্পদ হারিয়েছেন মাস্ক। মূলত এই কারণেই ধনী ব্যক্তিদের তালিকার শীর্ষ স্থান থেকে ছিটকে পড়েছেন তিনি।

করোনা মহামারি ও বৈশ্বিক মন্দার প্রভাবে চলতি ২০২২ সালে আর্নল্টের মোট সম্পদের পরিমাণ ৭০০ কোটি ডলার কমলেও এ ঘাটতি তাকে শীর্ষস্থানে পৌঁছাতে বাধা দেয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।