চার দিনের সফটওয়্যার মেলা শুরু - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:২৮, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

চার দিনের সফটওয়্যার মেলা শুরু

newsup
প্রকাশিত ফেব্রুয়ারি ২৩, ২০২৩
চার দিনের সফটওয়্যার মেলা শুরু

ডেস্ক নিউজ: দেশের সফটওয়্যার ও সেবা পণ্য নির্মাতাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত সফটওয়্যার মেলা (বেসিস সফটএক্সপো) শুরু হয়েছে। চার দিনব্যাপী এবারের প্রদর্শনী রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। ‘ওয়েলকাম টু দ্য স্মার্টভার্স’ প্রতিপাদ্যে শুরু হওয়া এই মেলা শেষ হবে ২৬ ফেব্রুয়ারি। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে স্পিকার বলেন, প্রতিদিনই আমাদের সফটওয়্যার নির্ভরশীলতা বাড়ছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সফটওয়্যারের কোনও বিকল্প নেই। এক্ষেত্রে বেসিসের সদস্যরা সবচেয়ে বেশি অবদান রাখবে বলে আশা করি। বেসিস সভাপতি ৫ বিলিয়ন থেকে ২০ বিলিয়ন ডলার আয় করতে রিসার্চ ও ডেভেলপমেন্ট, সরকারি সহায়তা এবংইন্ডাস্ট্রির জন্য সুযোগ নিশ্চিত করার কথা বলেছেন। তিনি তিনটি খাতকে একটি ছাতার নিচে আনতে বলেছেন। এক্ষেত্রে আগামীতে বিস্তারিত কাজ করার সুযোগ রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।