মেক্সিকোতে ছুটি কাটানো বিপজ্জনক: যুক্তরাষ্ট্র - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৮:১০, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

মেক্সিকোতে ছুটি কাটানো বিপজ্জনক: যুক্তরাষ্ট্র

newsup
প্রকাশিত মার্চ ১৫, ২০২৩
মেক্সিকোতে ছুটি কাটানো বিপজ্জনক: যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র অফিস: নিরাপত্তাজনিত কারণে মার্কিনীদের বসন্তের ছুটি কাটাতে মেক্সিকো ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের কর্তৃপক্ষ। সম্প্রতি যুক্তরাষ্ট্রের পার্শ্ববর্তী এই দেশটিতে মাদক চক্রের সহিংসতা বেড়ে যাওয়ায় মার্কিনীদের সাবধান করেছেন কর্মকর্তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানায়।

টেক্সাসের জননিরাপত্তা বিভাগ (ডিপিএস) বলছে মাদক চক্রের সহিংসতা বৃদ্ধির কারণে পার্শ্ববর্তী দেশটিতে প্রবেশ ঝুঁকিপূর্ণ। ডিপিএস এর পরিচালক স্টিভেন ম্যাক্রো বলেন, ‘মাদক চক্রের সহিংসতা এবং অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ডের কারণে এখন মেক্সিকোতে যে কারও প্রবেশে হুমকি সৃষ্টি হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে জনগণকে মেক্সিকো ভ্রমণ থেকে বিরত থাকার অনুরোধ করছি আমরা।’

প্রায় দুই সপ্তাহ আগে মেক্সিকোর বাজারে কাপড় বিক্রি করতে যাওয়ার পর থেকে তিনজন আমেরিকান নারীর আর কোনও খোঁজ পাওয়া যায়নি। এমনকি গত সপ্তাহেও সীমান্ত পার হয়ে চার মার্কিন নাগরিক মেক্সিকোর মাতামোরোস শহরে যান। এরপরই অপহরণের শিকার হন তারা। তাদের মধ্যে ২ জন গোলাগুলিতে প্রাণ হারান এবং বাকি দুইজন সুস্থভাবে ফিরতে পেরেছেন। গোলাগুলিতে মেক্সিকোর একজন নাগরিকও প্রাণ হারান। এ ঘটনার পরেই সবাইকে সাবধান করে টেক্সাস কর্তৃপক্ষ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।