পর্যটনশিল্পে নতুন সমীকরণ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১০:৩৩, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

পর্যটনশিল্পে নতুন সমীকরণ

newsup
প্রকাশিত এপ্রিল ৩০, ২০২৩
পর্যটনশিল্পে নতুন সমীকরণ

বিশেষ প্রতিবেদন:কক্সবাজারে দেশের প্রথম আইকনিক রেলস্টেশন নির্মাণের কাজ এখন শেষ পর্যায়ে। একই সঙ্গে চট্টগ্রামের ডুলাহাজারা-কক্সবাজার রেললাইন নির্মাণকাজও ৯০ শতাংশ শেষ হয়েছে। সব মিলিয়ে রেললাইন পুরোপুরি চালু হলে পর্যটনশিল্পে তৈরি হবে নতুন সমীকরণ। ফলে আগামী বছর নতুন যুগের সূচনা করতে যাচ্ছে পর্যটন নগরী কক্সবাজার।

কক্সবাজারে শহরের কাছেই তৈরি হচ্ছে নান্দনিক ডিজাইনের এই আইকনিক রেলস্টেশন। এই স্টেশনে থাকছে ১৭টি বাণিজ্যিক কার্যক্রম। রেলস্টেশন ও রেললাইন সম্পূর্ণ নির্মিত হলে দেশি-বিদেশি পর্যটকদের বিনোদনের নতুন গন্তব্য হবে পর্যটন রাজধানী কক্সবাজার।

আইকনিক স্টেশনের সুবিশাল চলন্ত সিঁড়ি দিয়ে উঠে দোতলা থেকে নামতে হবে ট্রেনের প্ল্যাটফর্মে। আর আসার যাত্রীরা বের হবে নিচ দিয়ে। স্টেশনের ভেতরেই থাকবে কেনাকাটার ব্যবস্থা। থাকবে হলরুম। আবার চাইলেই নির্দিষ্ট লকারে ব্যাগ রেখে পর্যটকরা ঘুরে আসতে পারবেন পুরো শহর।

শুধু রেলস্টেশন নয়, এই প্রকল্পের আওতায় আরও ৯টি স্টেশন নির্মাণ করা হচ্ছে। কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে পরের স্টেশনটি রামু স্টেশন। এরপর পর্যায়ক্রমে রয়েছে ইসলামাবাদ, ডুলাহাজারা, চকরিয়া, হারবাং, লোহাগড়া, সাতকানিয়া ও দোহাজারী রেলওয়ে স্টেশন। চট্টগ্রামের দোহাজারি-কক্সবাজার রেললাইন, যা ছিল কক্সবাজারবাসীর জন্য স্বপ্নের মতো। এখন বাস্তবায়নের পথে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।