তুরস্কের নির্বাচন: বেশিরভাগ দেশে প্রবাসীদের ভোটগ্রহণ শেষ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৩০, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

তুরস্কের নির্বাচন: বেশিরভাগ দেশে প্রবাসীদের ভোটগ্রহণ শেষ

newsup
প্রকাশিত মে ৮, ২০২৩
তুরস্কের নির্বাচন: বেশিরভাগ দেশে প্রবাসীদের ভোটগ্রহণ শেষ

ইন্টারন্যাশনাল ডেস্ক: বেশিরভাগ ইউরোপীয় দেশের পাশাপাশি যুক্তরাষ্ট্র এবং কানাডায় শেষ হয়েছে তুরস্কের আসন্ন প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ভোট। যুক্তরাষ্ট্র, কানাডাসহ অনেক ইউরোপীয় দেশের তুর্কি কূটনৈতিক মিশনে রবিবার স্থানীয় সময় রাত ৯টায় ভোটগ্রহণ শেষ হয়ে যায়। তবে অস্ট্রিয়া, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি ও লুক্সেমবার্গে স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৯টা থেকে রাত ৯টা ভোটগ্রহণ পর্যন্ত চলবে।

আলবেনিয়া, বেলারুশ, বেলজিয়াম, বসনিয়া ও হার্জেগোভিনা, বুলগেরিয়া, চেক প্রজাতন্ত্র, এস্তোনিয়া, ফিনল্যান্ড, গ্রিস, হাঙ্গেরি, আয়ারল্যান্ড, ইতালি, কসোভো, লিথুয়ানিয়া, মাল্টা, মলডোভা, মন্টিনিগ্রো, নর্থ মেসিডোনিয়া, নেদারল্যান্ডস, নরওয়ে, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, সার্বিয়া, স্লোভাকিয়া, স্পেন, সুইডেন ও সুইজারল্যান্ডের পাশাপাশি যুক্তরাজ্যে ভোটগ্রহণ শেষ হয়েছে।

যুক্তরাজ্যে নিবন্ধিত প্রায় এক লাখ ২৭ হাজার ভোটার ২৯ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত লন্ডন, ম্যানচেস্টার, এডিনবার্গ ও লিসেস্টারে ব্যালট বাক্সে তাদের ভোট দিয়েছেন।

ওয়াশিংটনে তুর্কি দূতাবাস এবং নিউ ইয়র্ক, বোস্টন, শিকাগো, হিউস্টন, মিয়ামি এবং লস অ্যাঞ্জেলেসের কনস্যুলেটসহ কূটনৈতিক মিশনে ২৯ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত সাতটির মতো ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছিল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।