প্রাণের আঙিনা থেকে চিরবিদায় - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:২১, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

প্রাণের আঙিনা থেকে চিরবিদায়

newsup
প্রকাশিত মে ১৬, ২০২৩
প্রাণের আঙিনা থেকে চিরবিদায়

ডেস্ক নিউজ: ছাত্রজীবনে যুক্ত হন রাজনীতিতে। ভবিষ্যৎ ভাবনাও ছিল রাজনীতি ঘিরে। ১৯৬৬ সালের ঐতিহাসিক ছয় দফা আন্দোলনের সক্রিয় কর্মী ছিলেন তিনি। এর ফলে অল্প সময়ের মধ্যেই তার নামে ৩৬টি হয়রানিমূলক মামলা দায়ের হয়। মূলত এসব মামলা, আইনি জটিলতা থেকে রেহাই পেতেই সিনেমায় নাম লেখান চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

১৯৬৮ সালে প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। সিনেমার নাম ‘জলছবি’। সেই সুবাদে প্রথমবার এফডিসিতে আসা। এরপর আর দ্বিতীয় কোনও পেশা খুঁজতে হয়নি। মৃত্যুর আগ অব্দি সিনেমার সঙ্গেই জুড়ে ছিলেন। আজ মঙ্গলবার (১৬ মে) দুপুরে সেই প্রাণের আঙিনা, এফডিসি থেকে চিরবিদায় নিলেন ফারুক।

দুপুর ১টার দিকে এফডিসিতে আসে তার লাশবাহী ফ্রিজার ভ্যান। তার আগে থেকেই শ্রদ্ধা নিবেদন আর শেষ দেখার যাবতীয় আয়োজন সম্পন্ন। বিভিন্ন তারকা, সিনেমার কুশলী, এফডিসি কর্মকর্তা-কর্মচারীসহ বহু মানুষ অপেক্ষায় ছিলেন তার জন্য। মরদেহ আসার পর লাইন ধরে সবাই তাকে শেষবারের মতো দেখে নেয়।

ফারুককে শ্রদ্ধা জানাতে এফডিসিতে আসা তারকাদের মধ্যে ছিলেন আলমগীর, ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াৎ, সুজাতা, নাঈম, রিয়াজ, ওমর সানী, মিশা সওদাগর, ফেরদৌস, নিপুণ, জায়েদ খান, ড্যানি সিডাক, সুব্রত, অরুণা বিশ্বাস, কণ্ঠশিল্পী রফিকুল আলম, এস ডি রুবেল, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী-সহ অনেকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।