আল-বারাকাহ মাদরাসার অভিভাবক সমাবেশ ও শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন। - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৪:৩০, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আল-বারাকাহ মাদরাসার অভিভাবক সমাবেশ ও শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন।

newsup
প্রকাশিত মে ২৫, ২০২৩
আল-বারাকাহ মাদরাসার অভিভাবক সমাবেশ ও শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন।

ডেস্ক নিউজঃ অদ্য ২৫ মে ২০২৩ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার আল-বারাকাহ মুহাম্মদিয়া ইসলামিয়া গৌরীনগর মাদরাসা কর্তৃক আয়োজিত “অভিভাবক সমাবেশ ও শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা” আল-বারাকাহ মাদরাসা মসজিদে সকাল ৯:৩০ টা থেকে শুরু হয়ে দুপুর ১:০০ টা পর্যন্ত এবং ১:৪৫ টা থেকে শুরু হয়ে বিকাল ৪:৩০ টা পর্যন্ত চলে।

অভিভাবক সমাবেশ ও শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা হাফিজ মাওলানা আব্বাস আহমদ ও ইমরান হুসাইন সেলিমের যৌথ পরিচালনায় মো: মোহসীন আহমদের তিলাওয়াত ও খালেদ মাসুদ এবং মো: রাতীন আহমদ দ্বয়ের সংগীত পরিবেশনায় সূচীত অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন অত্র-মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা ফয়জুর রহমান,প্রদান অতিথির বক্তব্য রাখেন ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম,বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডক্টর মাওলানা মুহাম্মদ জিয়াউর রহমান,ফুলকুড়ি আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আনওয়ারুল হক।

অভিভাবকদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন অত্র মাদরাসার শিক্ষক মাওলানা আখতার হুসাইন,মাওলানা জাবের হাসান,মাওলানা সাঈদ আহমদ,মাদরাসা কমিটির সদস্য মুরব্বি আমির উদ্দিন,ইব্রাহিম আলী (বাবু মেম্বার).

এছাড়াও উপস্থিত ছিলেন বর্নি মাদরাসার শিক্ষা সচিব মাওলানা আজমত উল্লাহ,মাওলানা শিব্বির আহমদ,মাওলানা মুজিবুর রহমান,হাফিজ শিব্বির আহমদ,দলইরগাও নতুন মাদরাসার শিক্ষক মাওলানা ফয়সল আহমদ,অত্র মাদরাসার নাইবে মুহতামিম মাওলানা ফারুক আহমদ,হাফিজ মাওলানা জাহাঙ্গীর রায়হান,হাফিজ মাওলানা জসীম উদ্দিন,মাওলানা আব্দুল হামীদ,এলাকার মুরব্বি নুর ইসলাম,তাজ উদ্দিন,শামসুদ্দিন,বোরহান উদ্দিন ও অন্যান্য অভিভাবক বৃন্দ।

অভিভাবক সমাবেশে প্রদান অতিথি বলেন অভিভাবকদের বাচ্চাদের সাথে আচরনে খুবই নমনীয় এবং শালীন হতে হবে,সন্তান কে ভালো শিক্ষা-দীক্ষায় উদ্বুদ্ধ করতে হবে,হালাল-হারাম যাচাই-বাছাই সাপেক্ষে উপার্জন করে সন্তানদের লালন পালনে অভিভাবক সচেষ্ট থাকতে হবে।

বিশেষ অতিথি ডক্টর মাওলানা মুহাম্মদ জিয়াউর রহমান প্রশিক্ষণ কর্মশালায় শিক্ষকদের দিকনির্দেশনা মূলক বক্তব্যে বলেন কওমি মাদরাসায় শিক্ষকগণ খুবই আন্তরিকতার সাথে পাঠদান করে থাকেন তবে পাশাপাশি সবাইকে ছাত্রদের প্রতি আন্তরিক হতে হবে এবং তাদেরকে উত্তম আদর্শের মাধ্যমে নিজের প্রিয় করে নিতে হবে।

সভাপতির বক্তব্যে হাফিজ মাওলানা ফয়জুর রহমান বলেন অভিভাবকগণ বাচ্চাদের সাথে আচরণে খুবই মার্জিত এবং সতর্ক থাকতে হবে বাচ্চাদের পড়াশোনার ব্যাপারে সন্তানের সোচ্চার হওয়ার পাশাপাশি অভিভাবকদের ও সমহারে সোচ্চার হতে হবে।

পরিশেষে সভাপতির দোয়ার মাধ্যমে সুন্দর এই অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

যারা এই আয়োজন কে সফল করতে কায়িকশ্রম দিয়েছেন,উপস্থিত হয়েছেন সবার প্রতি আল-বারাকাহ পরিবার খুবই আন্তরিক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা নিবেদন করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।