আদালতে হাজিরা দিতে ট্রাম্প আবার নিউইয়র্ক যাচ্ছেন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:২৭, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আদালতে হাজিরা দিতে ট্রাম্প আবার নিউইয়র্ক যাচ্ছেন

newsup
প্রকাশিত মে ২৬, ২০২৩
আদালতে হাজিরা দিতে ট্রাম্প আবার নিউইয়র্ক যাচ্ছেন

নিউইয়র্ক অফিস: অভিযুক্ত হওয়ার পর প্রথমবারের মতো ভিডিও বার্তায় নিজের প্রতিক্রিয়ায় ট্রাম্প তার বিরুদ্ধে আনীত অভিযোগকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে নিকৃষ্টতম জঘন্য ঘটনা বলে মন্তব্য করেছেন।

শুক্রবার বহুল আলোচিত হাশ মানি মামলায় আদালতে হাজিরা দেবেন ট্রাম্প। তার নিউইয়র্ক আগমনকে কেন্দ্র করে শহরজুড়ে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

ভিডিও বার্তায় ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করেন, ‘যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিকভাবে এখন তৃতীয় বিশ্বের দেশ। কেননা এখানে এই প্রথম কোনো প্রেসিডেন্টকে নিকৃষ্ট ও জঘন্যভাবে আক্রমণ করা হয়েছে, যা নজিরবিহীন।’

আদালতে হাজিরা দিতে সোমবার রাতে নিউইয়র্কে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট। থাকবেন নিজের ট্রাম্প টাওয়ারে। তবে তার এবারের আসাটা একেবারেই অন্যরকম। যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোনো প্রেসিডেন্ট ফৌজদারি অপরাধ মামলায় অভিযুক্ত হয়েছেন।

অভিযুক্ত ট্রাম্পের আগমনকে ঘিরে টানটান উত্তেজনা বিরাজ করছে মার্কিন রাজনীতিতে। জানা গেছে, সাবেক প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পকে হাতকড়া পড়ানো হবে না। তবে তারপরও কিছু বিষয় একেবারে নতুন। কেননা, এরকম ঘটনা এর আগে কখনো ঘটেনি। অপরদিকে, ডোনাল্ড ট্রাম্পের আগমনকে কেন্দ্র করে সব ধরনের টানাপোড়েনের জন্য প্রস্তুত নিউইয়র্ক। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এরই মধ্যে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।