সিলেটে বিনামূল্যে ৩০ দিনব্যাপী মেয়েদের উশু মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন - BANGLANEWSUS.COM
  • ২১শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

 

সিলেটে বিনামূল্যে ৩০ দিনব্যাপী মেয়েদের উশু মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

newsup
প্রকাশিত মে ২৬, ২০২৩
সিলেটে বিনামূল্যে ৩০ দিনব্যাপী মেয়েদের উশু মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

আত্মরক্ষার জন্য চাইনিজ মার্শাল আর্ট ‘উশু’ শিখতে হবে : মাহি উদ্দিন আহমদ সেলিম

শরীফ গাজী সিলেট :চাইনিজ উশু ফাইটার স্কুলের আয়োজনে ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় নগরীর রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামের নিচ তলায় উশু অফিস ও প্রশিক্ষণ রুমে শুক্রবার (২৬ মে) বিকালে বিনামূল্যে ৪০ জন মেয়েকে উশু খেলোয়াড় তৈরি করার লক্ষ্যে ৩০ দিন ব্যাপী উশু মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। স্কুলের শিক্ষার্থীদের জন্য ভর্তি চলমান রয়েছে।
চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক, আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও নাফিসা কাউলিন সিগমা এবং চাঁদ আহমদ উজ্জল এর যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, আমাদের বর্তমান সামাজিক অবস্থা এমন যে, অর্থের পিছনে ছুটে সবাই পাগল কিন্তু যে শরীর দ্বারা আমরা অর্থ উপার্জন করি সেই শরীর যদি সুস্থ্য না থাকে এমন জীবনের অর্থ অনর্থের কারণ হয়ে দারাবে। তাই ‘উশু’ আপনাকে বিভিন্নভাবে সাহায্য করে। বর্তমানে বিশ্বে মেয়েদেরকেও পুরুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে বিভিন্ন কাজ কর্মময় জীবন যাপন করতে হচ্ছে সেহেতু মেয়েদের কে অবশ্যই চাইনিজ মার্শাল আর্ট উশু শিখতে হবে। তিনি আরো বলেন, দেশের, সমাজের ও মানুষের মত মানুষ হয়ে বেচে থাকার জন্য চাইনিজ মার্শাল আর্ট উশু অনুশীলন প্রতিটি নাগরিকের জন্য অপরিহার্য। উশু শিখে জাতীয় খেলায় অংশ গ্রহণ করে দেশের সুনাম অর্জন করা যায়। আজকের এই কর্মশালার যে উদ্যোগ নিয়েছেন আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেন তা প্রশংসার দাবিদার রাখে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান, সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি বিপুল চন্দ্র তালুকদার, বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশন সিলেটের ক্রীড়া লেখক ও কার্যনির্বাহী সদস্য মো. মিজানুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উশু স্কুলের সিনিয়র ব্ল্যাক ব্যাল্ট হোল্ডার আলমগীর হোসাইন, এমদাদুল হক, তানভীর চৌধুরী, জাকির আহমদ, রাজন তালুকদার, সাদিয়া আক্তার ইমরানা সহ প্রশিক্ষানার্থী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।