মালয়েশিয়াকে হারিয়ে দারুণ শুরু মেয়েদের - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:৫৫, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

মালয়েশিয়াকে হারিয়ে দারুণ শুরু মেয়েদের

newsup
প্রকাশিত জুন ১২, ২০২৩
মালয়েশিয়াকে হারিয়ে দারুণ শুরু মেয়েদের

ডেস্ক রিপোর্ট: ইমার্জিং এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মালয়েশিয়াকে ৯৭ রানে হারিয়ে দারুণ শুরু পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগে ব্যাটিং করে লতা মণ্ডলের দল ১৪৮ রান করেছে। জবাবে ২০ ওভারে ৫১ রানে থেমেছে মালয়েশিয়ার ইনিংস। তাতে ৯৭ রানের জয় পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

হংকংয়ের মিশন রোড গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মালয়েশিয়াকে ১৪৯ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। মালয়েশিয়ার জন্য লক্ষ্যটা বেশ কঠিনই ছিল। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৫১ রান তুলতে পারে তারা। দলটির তিন ব্যাটার তিন অঙ্কের ঘরে রান করতে পেরেছেন। সর্বোচ্চ ১৩ রান আসে আইনা হামিজাহ হাশিমার ব্যাট থেকে। ৬ নম্বরে ব্যাটিংয়ে নেমে মালয়েশিয়ার এই ব্যাটার অপরাজিত থেকে অন্যপ্রান্তের ব্যাটারদের আসা যাওয়ার মিছিল দেখেছেন। মাস এলিসা ও ক্রিস্টিনা ব্যারেটের ব্যাট থেকে আসে ১১ রানের ইনিংস।

বাংলাদেশের রাবেয়া খান ৭ রান খরচায় দুটি উইকেট নিয়েছেন। এছাড়া মারুফা আক্তার, সানজিদা আক্তার, নাহিদা আক্তার ও সুলতানা খাতুন প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ৩৬ রানের দলের টপ অর্ডার তিন ব্যাটারকে হারিয়েছে। তবে ৬ নম্বরে ব্যাটিংয়ে নামা মোর্শেদা খাতুনের ঝড়ো ব্যাটিংয়েই শেষ পর্যন্ত দেড়শোর কাছাকাছি রান পেয়েছে। মোর্শেদা ৪৪ বলে ৭ চারে ৫ ৭ রানে অপরাজিত থাকেন। এছাড়া স্বর্ণা আক্তারের ১৪ বলে ২০ রান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান তোলে বাংলাদেশ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।