সিরিজ ড্র - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৪৭, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিরিজ ড্র

newsup
প্রকাশিত জুলাই ২২, ২০২৩
সিরিজ ড্র

ডেস্ক রিপোর্ট: প্রথম ওয়ানডেতে জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরে গিয়েছিল বাংলাদেশ। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি রূপ নেয় সিরিজ নির্ধারণীতে। শনিবার মিরপুরে টস জিতে ব্যাট করতে নামা স্বাগতিকদের সেই ব্যাটিংয়ের বিজ্ঞাপন হয়ে থাকলেন ফারজানা হক পিংকি। তার অনবদ্য সেঞ্চুরিতে বাংলাদেশ ২২৬ রানের লক্ষ্য দেয় সফরকারী ভারতকে। মিরপুরের উইকেটে কঠিন এই লক্ষ্যে খেলতে নেমে ভারতও দাপট দেখাচ্ছিল। কিন্তু বাংলাদেশ দুর্দান্ত বোলিং ও ফিল্ডিংয়ে ভারতের সঙ্গে ম্যাচ টাই করে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ড্র করলো।

শেষ তিন ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৩ উইকেটে ১০ রান। তবে নাহিদা ৪৮তম ওভারে ১ রান খরচায় দুই উইকেট নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন। বাকি এক উইকেট নিয়ে তখন জয়ের চেষ্টায় ভারত। সুলতানা খাতুন ৪৯তম ওভারে বেশ ভালোভাবেই চেপে ধরেছিলেন। কিন্তু মিড উইকেট দিয়ে দুই ফিল্ডারের মাঝ দিয়ে মেঘনা সিং বাউন্ডারি মারলে কঠিন পরিস্থিতি তৈরি হয় বাংলাদেশের।
শেষ ওভারে জয়ের জন্য ৩ রান প্রয়োজন হলেও প্রথম দুই বলে দুই রান নিয়ে সমতায় ফেরে ভারত। মারুফার তৃতীয় বলে উইকেটের পেছনে নিগারকে ক্যাচ দিয়ে মেঘনা বিদায় নিলে ম্যাচটি টাই হয়। সুপার ওভার না থাকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ ব্যবধান নিষ্পত্তিতে শেষ হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।