বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর পূনাংগ কমিটি গঠিত। - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:৩৬, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর পূনাংগ কমিটি গঠিত।

newsup
প্রকাশিত অক্টোবর ১০, ২০২৩
বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর পূনাংগ কমিটি গঠিত।

ডেস্ক নিউজঃ আটলান্টিক সংবাদ ডেস্ক: অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে যুক্তরাষ্টের মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ততার মাধ্যমে বাংলাদেশী কমিউনিটির জন্য ব্যতিক্রমী কিছু করার প্রত্যাশা নিয়ে গঠিত হলো বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি। বহুল প্রতীক্ষিত এবং কমিউনিটিতে বেশ আলোচিত নতুন সংগঠন বাংলাদেশী আমেরিকান অ্যালায়েন্স অফ নিউ জার্সির কমিটি গঠন ছিল আটলান্টিক সিটির টক অব দ্যা টাউন। গত ২৭ সেপ্টেম্বর বুধবার আটলান্টিক সিটির গরমেট রেস্টূরেন্টে বিভিন্ন কার্যক্রম পরিচালনা এবং পূনাঙ্গ কমিটি গঠনের জন্য পূর্বে গঠিত কমিটির প্রধান এবং নতুন কমিটির সভাপতি সৈয়দ মোহাম্মদ কাউছারের সভাপতিত্ত্বে এবং সাধারন সম্পাদক সাঈদ দোহার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সাত সদস্য বিশিষ্ঠ কমিটির সদস্য সিনিয়র সহ সভাপতি আজিজুল ইসলাম (ফেরদৌস), সাংগাঠনিক সম্পাদক কাজী শহিদুল ইসলাম লিটন, কোষাধক্ষ্য সাঈদ শহীদ,নির্বাহী সদস্য নুরুন্নবী চৌধুরী শামীম এবং ফারুক তালুকদারের উপস্থিতিতে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটির সদস্যদের নাম ঘোষনা করা হয়। দীর্ঘদিন পর গঠিত ভিন্ন এই সংগঠনকে কেন্দ্র করে আটলান্টিক সিটিবাসীদের মধ্যে ছিল বিপুল উৎসাহ এবং উদ্দীপনা।

যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার এই প্লাটফর্ম মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ততা বাড়িয়ে, রাজনৈতিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে কিভাবে ক্ষমতায়নে সহযোগিতা করবে এবং মূলধারার রাজনীতিতে প্রতিনিধিত্ব বৃদ্ধি করবে তাই এখন সবারই প্রত্যাশা। ২০২৩ সালের নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের মেইন স্ট্রীম রাজনীতিবিদদের সাথে সমন্বয়ের কার্যক্রম ইতিমধ্যে নেতৃবৃন্দ শুরু করেছেন বলে জানান।

প্রবাসে বসবাসরত পরবর্তী প্রজন্মকে মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত করে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশীদের উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে নিউজার্সীতে একটি ভিন্ন ধারার সংগঠনের আত্ম প্রকাশের পিছনে ছিল অর্ধ শতাধিক বাংলাদেশীর অক্লান্ত পরিশ্রম। নিউজার্সীর বাংলাদেশী রাজনৈতিক এবং সামাজিক সংগঠনগুলোর সাথে বাংলাদেশ আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর কোন রকম জটিলতা তৈরী যাতে না হয় সেদিকে নজর রেখে দীর্ঘ মেয়াদী পরিকল্পনার ভিত্তিতে সংগঠনের প্রাথমিক কার্যক্রম শুরু করেছেন নেতৃবৃন্দ। ঘোষিত কার্যকরী কমিটিতে রয়েছেন সভাপতি সৈয়দ মোহাম্মদ কাউছার, সিনিয়ার সহ সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস,সহ-সভাপতি আকবর হোসাইন,মোহাম্মদ মুকিত, বিপ্লব দাস, ফারুক তালুকদার, রহমান বাবুল, সোহাগ করিম, সফিকুল আলম জিন্নাহ, লিয়াকত হোসাইন, আশিক আহমেদ চৌধুরী, আবদুল হামিদ, আবদুল কালাম, সুজল আহম্মদ, শহিদ উল্লাহ, সাধারন সম্পাদক সাঈদ আবু দোহা,যুগ্ন- সাধারন সম্পাদক এম আই কায়সার, আনোয়ার হোসাইন, সবুর মিয়া, সাংগাঠনিক সম্পাদক কাজী শহিদুল ইসলাম লিটন, সহ-সাংগাঠনিক সম্পাদক-ইসমাইল হোসাইন, মোঃ মনিরুজ্জামান,রাজিব পাটোয়ারী, কোষাধক্ষ্য সৈয়দ শহীদ, সহকারী কোষাধক্ষ্য সেরারুজ্জামন সুজাল,স্পোটর্স এন্ড কালচারাল সম্পাদক ইকবাল চৌধুরী, সহকারী স্পোটর্স এন্ড কালচারাল সম্পাদক কবির আহমেদ,ইনফরমেশান সম্পাদক মুজিবর রহমান রোকন,সহকারী ,ইনফরমেশান সম্পাদক ফাহাদ হোসাইন, অফিস সম্পাদক শাহ মাহমুদ, সহকারী অফিস সম্পাদক, সোহরাব হোসাইন সুমন. মহিলা বিষয়ক সম্পাদক সালেহা বেগম, সহকারী মহিলা বিষয়ক সম্পাদক মোবাশ্বেরা মিনু, কমিউনিকেশান সম্পাদক মাঈদুল ইসলাম, সহকারী কমিউনিকেশান সম্পাদক মাহমুদুল হাসান, আপ্যায়ন সম্পাদক জিয়াাউর রহমান সহকারী আপ্যায়ন সম্পাদক আলী, কার্যকরী সদস্য নুরুন্নবী চৌধুরী শামীম, আমিরুল ইসলাম টফি, মনসুর মিয়া, মোঃ আকলাক রহমান, নজরুল কবির, জাহাঙ্গীর আলম, সায়েম আহমেদ, শেখ সেলিম হাসান, আমজাদ হোসাইন, রিয়াজ রানা, সরওয়ার হোসাইন সুমন, আল আমিন, রাশেদুল খান এবং ইমরান আলী।

উপদেষ্টা কমিটিতে রয়েছেন মোহাম্মদ হাসান,মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর ভূইয়া, মোক্তাদির রহমান, দিদারুল আলম দুলাল, জসিম উদ্দিন, আবদুল হালিম, আবদুল হাকিম, মুনির হোসেন, আবদুল মুনিম, পাপলু চৌধুরী, সজিবুল মাওলা, কামরুল আমজাদ, আবুল বাশার, সাদিক মিয়া এবং মুহিব চৌধুরী।

এদিকে গঠনতন্ত্র প্রনয়নের কাজ দ্রুত এগিয়ে চলেছে বলে জানান গঠনতন্ত্র প্রনয়ন কমিটির সদস্যবৃন্দ।যুক্তরাষ্ট্রের মেইন স্ট্রীম রাজনীতিতে আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশী আমেরিকানদের সমন্বয়ে নতুন জোট গঠন আটলান্টিক সিটির মেইন স্ট্রীম রাজনীতিতে গুনগত পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হবে বলে জানান নতুন সংগঠনের সভাপতি সৈয়দ মোহাম্মদ কাউছার এবং সাধারন সম্পাদক সাঈদ দোহা । এই কমিটির কর্মকান্ড এবং সঠিক নির্দেশনার মাধ্যমে সৎ, শিক্ষিত এবং প্রবাসী বাংলাদেশীদের কাছে গ্রহনযোগ্য ব্যক্তিকে মেইন স্ট্রীম রাজনীতিতে সম্পৃক্ততার পথ উম্মুক্ত করবে বলে আশা প্রকাশ করেন উপস্থিত সকলেই। বাংলাদেশ আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর নেতৃবৃন্দের কাছে আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশীদের প্রত্যাশা অনেক। এখন দেখার বিষয় প্রত্যাশা এবং প্রাপ্তির মধ্যে কতটুকু সমন্বয় ঘটাতে পারেন বাংলাদেশ আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর” নেতৃবৃন্দ।

এদিকে নতুন সংগঠনটি অন্যান্য সংগঠনের ন্যায় বির্তকের জন্ম না দিয়ে মেইন স্ট্রীম রাজনীতির সাথে সম্পৃক্ততা বৃদ্ধি এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে যুগপৎভাবে কাজ করতে পারলে একদিকে যেমন এর পরিধি বৃদ্ধি পাবে, অন্যদিকে অনেক প্রবাসী বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর সাথে সম্পৃক্ত হবেন বলে আশা প্রকাশ করেন আটলান্টিক সিটির প্রবাসীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।