স্বাস্থ্যের ঠিকাদার মিঠুর বিদেশ যাত্রায় দুদকের নিষেধাজ্ঞা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:১৪, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

স্বাস্থ্যের ঠিকাদার মিঠুর বিদেশ যাত্রায় দুদকের নিষেধাজ্ঞা

newsup
প্রকাশিত অক্টোবর ১৯, ২০২৩
স্বাস্থ্যের ঠিকাদার মিঠুর বিদেশ যাত্রায় দুদকের নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক: স্বাস্থ্য খাতের বিতর্কিত ঠিকাদার মোতাজ্জেরুল ইসলামের (মিঠু) বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে তাঁর স্থাবর ও অস্থাবরসহ মোট ৭৩ কোটি ৭৪ লাখ ৭১ হাজার ৭৩৮ টাকা মূল্যের সম্পদ ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বৃহষ্পতিবার ( ১৯ অক্টোবর ) দুপুরে দুদকের উপপরিচালক মশিউর রহমান স্বাক্ষরিত নিষেধাজ্ঞার একটি চিঠি পুলিশের বিশেষ শাখায় (এসবি) পাঠানো হয়। মহানগর সিনিয়র দায়রা জজ আদালতের অনুমতি সাপেক্ষে এই নিষেধাজ্ঞা জারি করে দুদক।

দুদক সূত্র জানায়, মিঠু মূলত সিন্ডিকেট করে অতি উচ্চ মূল্য দেখিয়ে নিম্নমানের মালামাল সরবরাহ করত। একই সঙ্গে মালামাল সরবরাহ না করেই বিল উত্তোলন, অপ্রয়োজনীয় মালামাল সরবরাহের মাধ্যমে বিপুল সম্পদের মালিক হয়েছেন।

স্বাস্থ্যের কেনাকাটায় দুর্নীতি: ৭ হাজার টাকার স্কেল মেরামতে খরচ ৪ লাখস্বাস্থ্যের কেনাকাটায় দুর্নীতি: ৭ হাজার টাকার স্কেল মেরামতে খরচ ৪ লাখ

দুদক সূত্রে আরও জানা যায়, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মধ্যমে অভিযোগ সংশ্লিষ্ট মোতাজেরল ইসলাম (মিঠু) ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে ও দেশের বাইরে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে বিপুল অর্থ পাচার করে অবৈধ সম্পদের মালিক হয়েছেন এমন তথ্য প্রমাণ রয়েছে সংস্থাটির কাছে।

দুদকের নথি সূত্র বলছে, প্রাথমিকভাবে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বরিশাল মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, জেনারেল হাসপাতাল মৌলভীবাজার, জেনারেল হাসপাতাল গোপালগঞ্জ, আই এইচ টি সিলেট, ঢাকা ডেন্টাল কলেজ, ঢাকা ডেন্টাল হাসপাতাল ও সি এম এসডিতে ঠিকাদারি করার নামে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পেয়েছে সংস্থাটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।