জেল হত্যা দিবস উপলক্ষে ইতালি আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:৪৯, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

জেল হত্যা দিবস উপলক্ষে ইতালি আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

newsup
প্রকাশিত নভেম্বর ৬, ২০২৩
জেল হত্যা দিবস উপলক্ষে ইতালি আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

মালিক মনজুর ইতালি প্রতিনিধি: ইতালি আওয়ামী লীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতা স্মরণে পালন করা হয়েছে ৩রা নভেম্বর জেলহত্যা দিবস।

ইতালি আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের পরিচালনায় এবং যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টুর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক জি এম কিবরিয়া।

জাতীয় চার নেতার আত্মত্যাগ বাঙালি জাতি চিরকাল শ্রদ্ধাভরে স্মরণ করবে উল্লেখ করে বলেন, দেশ বিরোধী চক্র মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালিয়েছিল। সেই ঘাতকদের সহচর দেশবিরোধীরা আবারও মাথাচাড়া দিয়ে উঠছে। রক্ষা করতে হবে দেশের স্বাধীনতা

ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাযাত্রাআগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশে ইউরোপের আওয়ামী লীগ নেতৃবৃন্দদের প্রচারণার কার্যক্রম চালাতে বাংলাদেশে মিডিয়া সেল তৈরি করবে দলীয় প্র্রধান শেখ হাসিনার অনুমোদিত ইতালি আওয়ামী লীগ

।আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সহ সভাপতি নজরুল ইসলাম মাঝি, শাহ আলম, আব্দুর রশিদ, মুজিবর শিকদার, অনুপ ঘোষ সহ রোম মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন কারাগারের অভ্যন্তরে এ ধরনের বর্বর হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। দেশকে আমরা আর পিছনে যেতে দিবো না। শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে ও স্মার্ট বাংলাদেশ গড়তে নৌকাকে জয়যুক্ত করতে হবে।

শেষে ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে নিহত সকল শহীদ ও কারাগারে নির্মমভাবে নিহত জাতীয় নেতৃবৃন্দের আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।