সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৪৫, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা

newsup
প্রকাশিত এপ্রিল ১৫, ২০২৪
সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা

শরীফ গাজী-সিলেট প্রতিনিধি : সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্ট-২১৫৯ এর অর্ন্তভূক্ত জকিগঞ্জ উপজেলা উপ-কমিটি ও সর্বস্তরের শ্রমিকের উদ্দ্যোগে ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৩ এপ্রিল) বিকেল ৪টায় জকিগঞ্জ উপজেলা উপ-কমিটির কার্যালয়ে এ ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রবীন মুরব্বি আব্দুর রহিম চৌধুরী (আদু মিয়া) এর সভাপতিত্বে ও মাছুম আহমদ লস্কর এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাওলানা মুহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা চেয়াম্যান আলহাজ্ব লোকমান উদ্দীন চৌধুরী, সিলেট জেলা পরিষদের সদস্য ও জকিগঞ্জ ১৩নং ওয়ার্ডের ইফজাল আহমদ চৌধুরী, জকিগঞ্জ উপজেলার ভাইস চেয়াম্যান মাওলানা মো. আব্দুস সবুর, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল গফুর।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাল মিয়া, কোষাধ্যক্ষ জোলহাস হোসেন বাদল, সাবেক সহ সম্পাদক রহমত আলী তারেক, কানাইঘাট উপ কমিটির সভাপতি জসিম উদ্দিন, জকিগঞ্জ উপ কমিটির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খান, সহ সম্পাদক হেলাল আহমদ, সাবেক সম্পাদক আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ও স্বাগত বক্তব্য রাখেন আব্দুল মালিক।
আলোচনা সভায় সিলেটের পাথর কোয়ারি থেকে পাথর উত্তোলনকে অর্থনীতির মূল চালিকা শক্তি আখ্যায়িত করে পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবি জানান শ্রমিক ও ব্যবসায়ীবৃন্দ। তারা বলেন, করোনা পরিস্থিতির আগে থেকে পরিবেশ বিপন্ন হওয়ার শঙ্কায় পাথর কোয়ারি বন্ধ রাখা হয়েছে। এতে ১০ লাখ পাথরশ্রমিক ও ব্যবসায়ীরা চরম আর্থিক সংকটে পড়েছেন। মানবিক বিপর্যয়ের সম্মুখীন কয়েক লাখ মানুষ। বিপর্যয় ঠেকাতে পাথর কোয়ারি খুলে দেওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই। সভায় পরিবহন শ্রমিকরা তাদের বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন। এসময় মাওলানা মুহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী তাদের দাবি-দাওয়াগুলো জাতীয় সংসদে তুলে ধরার আশাবাদ ব্যক্ত করেন।
আলোচনা সভায় জকিগঞ্জ উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়াম্যানবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শাখা ও স্থানীয় শ্রমিক নেতৃবন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।