মাকে উপহার দিতে পারেন এমন ৩ স্মার্টফোন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:১৬, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

মাকে উপহার দিতে পারেন এমন ৩ স্মার্টফোন

newsup
প্রকাশিত মে ১২, ২০২৪
মাকে উপহার দিতে পারেন এমন ৩ স্মার্টফোন

নিউজ ডেস্ক: আজ ১২ মে, বিশ্ব মা দিবস। এমন শুভ দিনের মাঝেই চলতি সপ্তাহে বাজারে এসেছে নতুন ৩টি স্মার্টফোন।

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি স্মার্টফোনের বাজারে হাজির হয়েছে রিয়েলমি সি৬৫ নিয়ে। এই ফোনে রয়েছে স্বনামধন্য টিইউভি এসইউডি এর ৪৮-মাস মেয়াদী ফ্লুয়েন্সি সার্টিফিকেশন এবং সেগমেন্টের প্রথম ৪৮-ওয়াট চার্জিং সিস্টেম।

রিয়েলমি সি৬৫ ডিভাইসে রয়েছে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সক্ষমতার একটি ম্যারাথন ব্যাটারি, যার মাধ্যমে মাত্র ৩০ মিনিটেই চার্জহীন একটি ডিভাইসকে সর্বোচ্চ ৫০% পর্যন্ত চার্জ দেওয়া সম্ভব।

রিয়েলমি সি৬৫ এ রয়েছে ৭.৬৪ এমএম আল্ট্রা স্লিম বডি, যা এই ক্লাসের মধ্যে সবচেয়ে পাতলা ফোন। তারার আলোর (স্টারলাইট) ঝলকানিতে অনুপ্রাণিত হয়ে, এই ফোনে যুক্ত করা হয়েছে একটি উন্নত ৩০০এনএম ৭-লেয়ার কোটিং প্রক্রিয়া, যা একটি অনন্য দ্বি-স্তরযুক্ত তারার আলোর (স্টারলাইট) প্রভাব তৈরি করে। পাশাপাশি ডিজাইনটিকে আরও অসাধারণ করে তোলে এতে থাকা ভ্যাকুয়াম-প্লেটেড হাই-গ্লস প্রক্রিয়া, যা আপনার সামনে আপনার অনন্য পছন্দকে উপস্থাপন করে। স্মার্টফোনটি স্টারলাইট পার্পল ও স্টারলাইট ব্ল্যাক- এই দুটি রঙে পাওয়া যাচ্ছে।

ডিভাইসটিতে রয়েছে ৮ জিবি + ৮ জিবি সমৃদ্ধ অসাধারণ র‌্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ। রিয়েলমি সি৬৫ এর ৮জিবি+১২৮জিবি ভ্যারিয়েন্ট আকর্ষণীয় ১৯,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে ও ৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্ট কেনা যাবে ২৩,৯৯৯ টাকায়।

অপো বাংলাদেশে নতুন হ্যান্ডসেট অপো এ৬০ নিয়ে এসেছে। অপো এ৬০-তে রয়েছে ৪৫ ওয়াট চার্জার ও ৭.৬৮ মিলিমিটার ডিজাইনসহ দারুণ সব ফিচার। হ্যান্ডসেটটির ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রমের ভ্যারিয়েন্টটির মূল্য মাত্র ২৪,৯৯০ টাকা এবং ১৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের ভ্যারিয়েন্টের মূল্য মাত্র ২২,৯৯০ টাকা।

অপো ‍এ৬০-এর ৪৫ডব্লিউ সুপারভুক ফ্ল্যাশ চার্জ প্রযুক্তির কারণে এর ৫০০০ এমএএইচ ব্যাটারির ৫০ শতাংশ চার্জ হয় মাত্র ৩০ মিনিটে। সম্পূর্ণ চার্জিং শেষ হতে এর সময় লাগে ৭৫ মিনিট।

এই ডিভাইসে রয়েছে ২৫৬ জিবি রম ও ১২৮ জিবি রম – দুই ক্ষেত্রেই ৮ জিবি র‌্যামের সঙ্গে আরও ৮ জিবি র‌্যাম বাড়ানোর সুযোগ থাকছে। ফলে ব্যাকগ্রাউন্ডে একই সঙ্গে একাধিক অ্যাপ চালু থাকলেও সব কাজ করা যাবে সহজেই।

অপো এ৬০ একটি মসৃণ ৭.৬৮ মিমি আল্ট্রা-স্লিম বডির ডিভাইস, যার ওজন মাত্র ১৮৬ গ্রাম। এর অ্যান্টি-ড্রপ গ্লাস স্ক্রিন ও ডাবল টেম্পারড গ্লাস সুরক্ষার একটি নতুন মান নির্ধারণ করেছে, যা দুর্ঘটনাজনিত কারণে পড়ে গেলে ফোনটিকে সুরক্ষা দেয়।

ফোনটিতে রয়েছে ৯৫০ নিট আল্ট্রা ব্রাইট ডিসপ্লে এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট, যা উজ্জ্বল সূর্যালোকের মধ্যেও এর ডিসপ্লে ভালোভাবে দেখতে সাহায্য করে।

গ্রাহকরা অপো এ৬০ কেনার পাশাপাশি পেতে পারেন সর্বোচ্চ ১ লাখ টাকা ও আকর্ষণীয় ইন্টারনেট বান্ডেল অফার। দারুণ ফিচারের এই স্মার্টফোনটি প্রি-অর্ডার করা যাবে ৮ মে থেকে ১৪ মে পর্যন্ত। স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে আগামী ১৫ মে থেকে।

ইনফিনিক্সের জনপ্রিয় বাজেট গেমিং ফোন হট ৩০ নতুন এডিশন বাজারে এসেছে। স্পিড মাস্টার নামের এডিশনটি আনা হয়েছে নতুন প্যাকেজিংয়ে। এখন মূল্যছাড়ে পাওয়া যাচ্ছে লিমিটেড এডিশন হট ৩০ হ্যান্ডসেটটি। আগে ডিভাইসটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ধারণক্ষমতার সংস্করণটির বাজারমূল্য ছিল ১৫,৯৯৯ টাকা, যা এখন পাওয়া যাচ্ছে মাত্র ১৪,৯৯৯ টাকায়।

স্পেশাল এডিশনের স্মার্টফোনটিতে দ্রুতগতির গেমিং অভিজ্ঞতা দিতে রয়েছে হেলিও জি৮৮ প্রসেসর। গেমপ্লে আরও স্বচ্ছন্দ্য ও দ্রুতগতির করতে এতে দেয়া হয়েছে ২.০ গিগা হার্টজ গতির দুটি শক্তিশালী এআরএম কর্টেক্স-এ৭৫ কোর।

৫০০০ এমএএইচ ব্যাটারি একবার ফুল চার্জে সারাদিন নির্বিঘ্নে কাজ করে। এর ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের মাধ্যমে মাত্র ৩০ মিনিটেই ফোনটি ৫৫% পর্যন্ত চার্জ হয়। হট ৩০ সিরিজের আরেকটি মডেল হট ৩০আই-ও এখন মূল্যছাড়ে পাওয়া যাচ্ছে। ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি সংস্করণটির বর্তমান বাজারমূল্য ১০,৯৯৯ টাকা, যা আগে ছিল ১১,৯৯৯ টাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।