বিমান ও হেলিকপ্টার দুর্ঘটনা যে সব বিশ্ব নেতার প্রাণ কেড়েছে - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:০৩, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিমান ও হেলিকপ্টার দুর্ঘটনা যে সব বিশ্ব নেতার প্রাণ কেড়েছে

newsup
প্রকাশিত মে ২০, ২০২৪
বিমান ও হেলিকপ্টার দুর্ঘটনা যে সব বিশ্ব নেতার প্রাণ কেড়েছে

ডেস্ক রিপোর্ট: আকাশপথে ভ্রমণ যতটা সোজা ভাবা যায় এতটাও সহজ নয়। প্রতি মুহূর্তে রয়েছে বিপদের আশঙ্কা। যে কোন মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। আর এমনই দুর্ঘটনায় প্রান হারিয়েছেন বহু বিশ্বনেতা। এই মৃত্যু দুর্ঘটনাকে কেন্দ্র করে ঘিরে রয়েছে হাজারো জল্পনা। বিভিন্ন সময় আকাশপথে দুর্ঘটনায় নিহত এমন কিছু বিশ্বনেতা সম্পর্কে আজ আলোচনা করা হল।
ইব্রাহিম রাইসি : হেলিকপ্টার দুর্ঘটনায় সদ্য প্রাণ হারিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ১৯ মে রাইসি একটি বাঁধ উদ্বোধন করতে আজারবাইজান সীমান্তবর্তী এলাকায় গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে হেলিকপ্টারে থাকা সঙ্গে সঙ্গে মারা যান প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ানসহ আরও অনেক আরোহী।

লেচ কাকজিনস্কি : ২০১০ রাশিয়ার স্মোলেনস্ক বিমানবন্দরে অবতরণের সময় পোল্যান্ডের প্রেসিডেন্ট লেচ কাকজিনস্কি বিমান বিধ্বস্ত হয়ে মারা গিয়েছিলেন।
বরিস ট্রাজকভস্কি : ২০০৪ সালে মেসিডোনিয়ার দ্বিতীয় প্রেসিডেন্ট বরিস ট্রাজকভস্কিকে বহনকারী বিমান বিধ্বস্ত হয়।
রেনে ব্যারিয়েন্টোস : ১৯৬৯ সালে নিহত হয়েছিলেন বলিভিয়ার রাষ্ট্রপতি রেনে ব্যারিয়েন্টোস।
ড্যাগ হ্যামারস্কজোল্ড : ১৯৬১ সালের বিমান বিধ্বস্ত হয়ে প্রাণ হারিয়েছেন জাতিসংঘের তৎকালীন মহাসচিব ড্যাগ হ্যামারস্কজোল্ড।
নেরিউ রামোস : ১৯৫৮ সালের ব্রাজিলের তৎকালীন অন্তর্বর্তী প্রেসিডেন্ট নেরিউ রামোসকে বহনকারী ক্রুজেইরো এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হলে তিনি মারা যান।
ল্যাডিস্ল সিকোরস্কি : ১৯৪৩ সালের পোল্যান্ডের সৈনিক এবং নির্বাসিত সরকারের রাষ্ট্রনায়ক ল্যাডিস্ল সিকোরস্কির বিমান বিধ্বস্ত হয়েছিল। ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন তিনি।
মার্শাল হোসে ফেলিক্স : ১৯৪০ সালে দুর্ঘটনায় নিহত হন প্যারাগুয়ের প্রেসিডেন্ট মার্শাল হোসে ফেলিক্স।
লিন্ডম্যান : ১৯৩৬ সালে তৎকালীন সুইডিশ প্রধানমন্ত্রী আরভিড লিন্ডম্যান বিমানে করে যাচ্ছিলেন। সেই সময় ঘন কুয়াশার মধ্যে বিমানটি বিধ্বস্ত হয়। এতে নিহত হয়েছিলেন লিন্ডম্যান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।