গুলিয়াখালী সমুদ্র সৈকত: ভ্রমণে নতুন চমক - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১০:৪৪, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

গুলিয়াখালী সমুদ্র সৈকত: ভ্রমণে নতুন চমক

editorbd
প্রকাশিত জুন ৪, ২০২৪
গুলিয়াখালী সমুদ্র সৈকত: ভ্রমণে নতুন চমক

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের চট্টগ্রামের সীতাকুন্ডু উপজেলায় অবস্থিত একটি স্বল্পপরিচিত পর্যটন কেন্দ্র হচ্ছে গুলিয়াখালী সমুদ্র সৈকত। বর্তমানে এই সমুদ্র সৈকতে পর্যটনের বিকাশ চোখে পড়ার মতো। ওয়ান ডে ট্যুর (এক দিনের ভ্রমণ) এর জন্য উপযুক্ত পর্যটন কেন্দ্র এটি। গুলিয়াখালী পর্যটন এলাকাটি স্থানীয়ভাবে মুরাদপুর নামে পরিচিত। এই সমুদ্র সৈকত সীতাকুন্ডু বাজার থেকে মাত্র পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত।
কেন যাবেন
গুলিয়াখালীর প্রাকৃতিক অনন্য বৈশিষ্ট্য এবং বাংলাদেশের অন্য যেকোন সৈকত থেকে ভিন্ন হওয়ায় বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার পর্যটক এখানে সমাবেত হয়। গুলিয়াখালী সমুদ্র সৈকত।এখানে স্থলভাগ সবুজ ঘাস এবং ছোট ছোট খাল দ্বারা আচ্ছাদিত। যা উচ্চ জোয়ারের সময় জলে ভরা হয়। এর ফলে সৃষ্ট প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকদের চোখকে বিমোহিত করে।এখানে ছোট ছোট জলাভূমির সৌন্দর্যের পাশাপাশি সমুদ্রের ঢেউ উপভোগ করা যায়।এই সৈকতের একপাশ থেকে কেওড়া বনের এবং অন্যদিকে সমুদ্রের দৃশ্য দেখা যায়। গুলিয়াখালী সমুদ্র সৈকত। ছবি: বিকেডি আবির
বর্তমানে এই পর্যটন এলাকাটিকে আন্তর্জাতিক মানের জনপ্রিয় গন্তব্যে পরিণত করার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

কিভাবে যাবেন
সীতাকুন্ডু ঢাকা থেকে দক্ষিণে মাত্র ২১৯ কিমি এবং চট্টগ্রাম থেকে মাত্র ৯ কিমি দূরে অবস্থিত। এখানে যেকোন বিলাস বহুল বাসে ঢাকা থেকে মাত্র ৪.৩০ ঘন্টায় যাওয়া যায়। তাছাড়া বিদেশি পর্যটকরা চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সহজেই এখানে ভ্রমণ করতে পারবেন।

সুত্র:এফএনএস ডটকম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।