সরকারের সমালোচনায় বাধার মুখে পড়বে না বিরোধী দল: প্রধানমন্ত্রী - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৩:২০, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সরকারের সমালোচনায় বাধার মুখে পড়বে না বিরোধী দল: প্রধানমন্ত্রী

প্রকাশিত জানুয়ারি ৩০, ২০১৯
সরকারের সমালোচনায় বাধার মুখে পড়বে না বিরোধী দল: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের সমালোচনায় বাধার মুখে পড়বে না বিরোধী দল। একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের প্রথম দিনে এ কথা বললেন তিনি। বুধবার (৩০ জানুয়ারি) বিকেল তিনটায় শুরু হওয়া অধিবেশনে প্রথমেই স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হয়।
প্রথমে স্পিকার হিসেবে রংপুর-৬ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. শিরিন শারমীন চৌধুরীর নাম প্রস্তাব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। পরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শিরিন শারমীন চৌধুরী তৃতীয়বারের মতো জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হন। পরে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ শপথ পড়ান স্পিকারের।

এরপর সংসদ সদস্যরা ডেপুটি স্পিকার হিসেবে গাইবান্ধার সাংসদ ফজলে রাব্বি মিয়াকে নির্বাচিত করেন। এ সময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাদশ জাতীয় সংসদ সদস্য ও মহাজোটের নির্বাচিত সদস্যরা উপস্থিত ছিলেন। সন্ধ্যায় সোয়া ছয়টায় বক্তব্য রাখবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তবে নির্বাচনে ভোটের ফল প্রত্যাখ্যান করে শপথ নেননি বিএনপি ও ঐক্যফ্রন্টের আট নির্বাচিত।

সংসদে নির্বাচিতরা সবাই যাতে সময় সুযোগ পায় সেই বিষয়টি নিশ্চিত করতে স্পিকারের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘গণতন্ত্রই একটি দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যায়। এটা আজ বাংলাদেশের ক্ষেত্রে প্রমাণিত সত্য। আজ আমরা আর্থ সামাজিক উন্নয়নের পথে এগিয়ে গিয়ে উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছি।’

তিনি আরো বলেন, ‘এই ধারাবাহিকতা বজায় রেখে ইনশাল্লাহ আমরা একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠন করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করব। জনগণের প্রতিনিধি হিসেবে এখানে আমরা দায়িত্ব পালন করব।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।