মীরসরাইয়ে পৌর নির্র্বাচনকে ঘিরে জমে উঠেছে মাইক ব্যবসা!

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৫ ফেব্রু ২০২১ ০৮:০২

নাছিরউদ্দিন, মীরসরাই ঃ
বিভিন্নধর্মেরধর্মীয়আচার-অনুষ্ঠান, রাজনৈতিক ও সামজিকসভা-সমাবেশ, খেলাধূলাছাড়ামাইকের তেমনব্যবহারহয়না। কিন্তু নির্বাচনএলেমাইকেরব্যবহারজমে উঠে। নির্বাচনকমিশনের ঘোষণানুযায়ীআগামী ২৮ ফেব্রুয়ারী ৫ম ধাপেমীরসরাইয়ের ২টি পৌরসভায় (বারইয়ারহাট ও মীরসরাই) ইভিএমএ ভোটগ্রহণঅনুষ্ঠিতহবে। উক্ত ভোটকে কেন্দ্র করে সম্ভাভ্য প্রার্থীরা তাদের মনোনয়নজমাকরেছেন। ইতিমধ্য জমাকৃত মনোনয়নপত্র গুলোযাচাই-বাছাইসম্পন্নকরেছেনরিটার্নিংকর্মকর্তাগণ। গতকাল ১১ ফেব্রুয়ারীছিলপ্রার্থীতাপত্যাহারের শেষ দিন। এরপরযারারয়েছেতাদেরকেঐদিনইপ্রতিকবরাদ্ধ দেওয়াহবে। নিয়মনুযায়ীপরেরদিনশুক্রবার ১২ ফেব্রুয়ারী থেকে তারানির্বাচনীআচরণবিধি মেনেতাদের প্রচারপ্রচারণাচালাবেন। আরনির্বাচনীপ্রচারেরঅন্যতমএকটিমাধ্যমহলমাইকেরব্যবহার। প্রার্থীদের যোগ্যতা ভোটারদের কাছেতুলেধরতেএবং ভোটারদের কাছেবিভিন্নমূর্হু মুর্হু স্লোগানে ভোটচাইতেপ্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্তচলেনির্বাচনীএলাকায়চলবেমাইকিং। তাইমীরসরাইয়েরমাইকব্যবসায়ীদের মাইকেরব্যবসাএখনজমে উঠেছে। তারাপ্রার্থীদেরকাছেমাইকভাড়াদিতেযথেষ্টপরিমানমাইকমজুদ রেখেছেনবলেওব্যবসায়ীরাজানান। আবারপ্রার্থীরা অগ্রিমভিবিন্নমাইকের দোকানীদের বলে রেখেছেনবলেওজানাযায়। এছাড়াকিছু দোকানীপ্রার্থীদেরমুঠোফোননাম্বারে ফোনকরেতাদের মাইকভাড়াকরারজন্যও যোগাযোগকরছেনবলেকয়েকজনপ্রার্থী জানান।
এদিকে মীরসরাইসদরে কোর্টরোড়েনূরমাইক সেন্টারেগিয়ে দেখাযায়, দোকানেরছাদেরকার্ণিশে শতাধিকমাইকেরহরণটাঙানোআছে। জানতেচাইলেনূরমাইকেরস্বত্ত্বাধিকারীমীরসরাই পৌরবাজারপরিচালনাকমিটিরপ্রচারসম্পাদকনূরউদ্দিনজানান, আসন্নমীরসরাই ও বারইয়ারহাট পৌরসভানির্বাচনকেঘিরে এই মাইকগুলোসজিয়েরাখাহয়েছে। নির্বাচনীআচরণবিধিঅনুসনরণকরেপ্রতিদিননির্ধারিতসময়েরজন্য নূন্যতম ৫শ থেকে ১ হাজারটাকায় ২টি হরণ ও একটি মেশিনএবং ১টি মাইক্রোফোনসহভাড়া দেওয়াহয়। তিনিআরোজানান, দৈনিকএকসাথে ১২০ সেটভাড়া দেওয়ারমতমাইকতারসংরক্ষণেরয়েছে। মীরসরাইছাড়াওবারইয়ারহাটে ৫০ সেটমাইকদিয়ে আরোএকটিইউনিটচালুকরাহবে খুব শীঘ্রই। নূরউদ্দিনআরোজানান, প্রার্থীদেরসুবিধার্থে তাদের নির্ধারিতপ্রতীকদিয়েএবংবিভিন্ন স্লোগানসহকারেভয়েস রেকর্ডকরে দেওয়ারব্যবস্থা রেখেছেনতিনি। ফলেমুখেবলারকষ্টটাকমেআসবেএবং স্লোগানভুলহওয়ারও সম্ভাভনা নেই।
বারইয়ারহাট পৌরসভার ২নং ওয়ার্ড থেকে কাউন্সিলরপ্রার্থী আরমান হোসেনবলেন, আমি ১২ ফেব্রুয়ারী থেকে নির্বাচনীআচরণবিধি মেনেআমারওয়ার্ডে মাইকিংকরারজন্য প্রস্তুতিনিচ্ছি। সেক্ষেত্রেযাদের মাইকসার্ভিসভালোআমিতাদের মাইকটিভাড়া নেব।

এই সংবাদটি 1,229 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •