BengaliEnglishFrenchSpanish
আমাদের সঙ্গে কেউ লাগতে এলে পিছিয়ে যাবো নাঃ চীন - BANGLANEWSUS.COM
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

আমাদের সঙ্গে কেউ লাগতে এলে পিছিয়ে যাবো নাঃ চীন

newsup
প্রকাশিত মার্চ ১৭, ২০২১
আমাদের সঙ্গে কেউ লাগতে এলে পিছিয়ে যাবো নাঃ চীন
নিউজ ডেস্কঃ  ইউরোপিয়ান ইউনিয়নকে (ইইউ) সতর্ক করেছে চীন। তারা বলেছে, ইউরোপিয়ান ইউনিয়ন মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে নিষেধাজ্ঞা দিলে তাতে চীনকে ফেরাতে পারবে না। তাছাড়া ব্রাসেলস চীনের আভ্যন্তরীণ ইস্যুতে হস্তক্ষেপ করছে বলেও অভিযোগ করা হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়, উইঘুর মুসলিম সংখ্যালঘুদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে চীনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে ইউরোপিয়ান ইউনিয়ন। এর রাষ্ট্রদূতরা আশা করছেন আজ বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

এর জবাবে ইউরোপিয়ান ইউনিয়নে চীনের রাষ্ট্রদূত ঝাং মিং গতকাল অনলাইনে এক সেমিনারে বলেছেন, আমরা সংলাপ চাই। যুদ্ধ চাই না।যদি কেউ আমাদের সঙ্গে লাগতে আসে, আমরা পিছিয়ে যাব না।

গত সপ্তাহে ইইউয়ের কূটনীতিকরা বলেছেন, ইইউয়ের গৃহীত পদক্ষেপের মধ্যে থাকতে পারে চীনের চারজন কর্মকর্তার বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা এবং তাদের সম্পদ জব্দ করা।

তবে উইঘুরে মুসলিমদের বিরুদ্ধে নিষ্পেষণ এবং তাদেরকে জোরপূর্বক শ্রমে নিয়োজিত করার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন চীনের রাষ্ট্রদূত ঝাং। তিনি বলেছেন, চীনকে যারা ঘৃণা করেন তারাই রাজনৈতিক ফায়দা লোটার জন্য মিথ্যা তথ্য ছড়িয়ে দিচ্ছেন।

এই সংবাদটি 1,231 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।