রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি-আমেরিকান শেখ রহমান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৪৪, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি-আমেরিকান শেখ রহমান

banglanewsus.com
প্রকাশিত আগস্ট ১৩, ২০২১
রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি-আমেরিকান শেখ রহমান
যুক্তরাষ্ট্র সংবাদদাতা :::

যুক্তরাষ্ট্রের ‘রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড’ পেলেন জর্জিয়া স্টেট সিনেটর বাংলাদেশি-আমেরিকান শেখ রহমান। মার্কিন ন্যাশনাল ককাস অব এনভায়রনমেন্টাল লেজিসলেটরস (এনসিইএল) এই পুরস্কার প্রদান করে।

এছাড়াও নেভাডা স্টেট অ্যাসেম্বলি সদস্য হাওয়ার্ড ওয়াটস, মিনেসোটা স্টেট প্রতিনিধি কাওলি হার ও মেরিল্যান্ড স্টেট প্রতিনিধি সারা লাভকে এই অ্যাওয়ার্ড প্রদান করেছে সংস্থাটি।
পুরস্কারের বিষয়টি এনসিইএল-এর অষ্টম বার্ষিক জাতীয় ফোরামে উপস্থাপন করা হয়, যা অনলাইনে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্যমে গত ২৯-৩০ জুলাই অনুষ্ঠিত হয়। ফোরামে যুক্তরাষ্ট্রের ৩৯টি স্টেট এর ১৯০ জনেরও বেশি অংশগ্রহণকারী ছিলেন। যুক্তরাষ্ট্রের স্টেট প্রতিনিধির সিনেটরদের মধ্যে যারা কর্মজীবনে পরিবেশগত বিষয়ে বলিষ্ঠ ভূমিক রাখেন তাদের এসব পুরস্কার দেওয়া হয়।
জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান পুরস্কার পাওয়ার পর বলেন, যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ককাস অব এনভায়রনমেন্টাল লেজিসলেটরস (এনসিইএল) এর কাছ থেকে ‘রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড’ পেয়ে আমি গর্বিত ও সম্মানিত। আমি এজন্য এনসিইএল’র সঙ্গে জড়িত সকল সদস্যকে ধন্যবাদ জানাই। ভবিষ্যৎ প্রজন্মকে আরও সুন্দর জর্জিয়া দেওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাব। তিনি বলেন, পরিশ্রম ও অধ্যবসায় নিয়ে কাজ করলে সাফল্য আসবেই। সময় পেলেই জন্মভূমির টানে দেশে যান কিশোরগঞ্জের বাজিতপুরের সন্তান শেখ রহমান।
উল্লেখ্য, ২০১৮ সালের ২২ মে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট-৫ থেকে ডেমোক্রেটিক পার্টির মনোনয়নে স্টেট সিনেটর নির্বাচিত হন বাংলাদেশি বাংলাদেশি-আমেরিকান শেখ রহমান। জর্জিয়ার জেনারেল অ্যাসেম্বলিতে প্রথম মুসলিম সিনেটর শেখ রহমান। সর্বশেষ তিনি ২০২০ সালের নির্বাচনে দ্বিতীয় মেয়াদে সিনেটর নির্বাচিত হন। মুক্তিযোদ্ধা ও সরকারি কর্মকর্তা বাবার সন্তান শেখ মুজাহেদুর রহমান বাংলাদেশে মাধ্যমিক শিক্ষা সম্পন্নের পর যুক্তরাষ্ট্রে অভিবাসী হন।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।