ব্রিটেনে পরিবেশবাদীদের রাস্তা অবরোধ, আটক ৩৫ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১০:৩৬, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ব্রিটেনে পরিবেশবাদীদের রাস্তা অবরোধ, আটক ৩৫

newsup
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২১
ব্রিটেনে পরিবেশবাদীদের রাস্তা অবরোধ, আটক ৩৫

গ্রেট বৃটেন ডেস্কঃ 

 

 

যুক্তরাজ্যের ডার্টফোর্ট ক্রসিং এলাকায় বিভিন্ন দাবীতে বুধবার ‘ইনসুলেট বৃটেন’ নামে একটি পরিবেশবাদী সংগঠন রাস্তা অবরোধ করে বিক্ষোভ পদর্শন করেছে। বাসস্থানে উপযুক্ত তাপমাত্রা নিশ্চিত করতে এবং বাসা-বাড়িতে ইন্সুলেশনের আওতায় আনার দাবিতে গত এক মাস ধরে আন্দোলনের অংশ হিসাবে এ অবরোধ। তাদের অবরোধের ফলে এম-২৫ এ তীব্র যানজটের সৃষ্টি হয়। এসময় বেআইনি ভাবে রাস্তা অবরোধের কারণে ঘটনাস্থল থেকে পুলিশ ৩৫ জনকে আটক করে।

পরিবেশবাদীরা বলছেন, এভাবে আন্দোলন ছাড়া তাদের আর কোন পথ খোলা নেই। গত ১৩ই সেপ্টেম্বর থেকে ‘ইনসুলেট বৃটেন’ ২০২৫ সালের মধ্যে সামাজিক আবাসন ও ২০৩০ সালের মধ্যে সমস্ত বাড়ীতে তাপ-সংরক্ষন ব্যবস্থা স্থাপনের আহ্বান জানিয়ে আসছে।
এদিকে, কিছু চালক সতর্ক করছিলেন যে, বিক্ষোভ জ্বালানি সরবরাহে সমস্যা সৃষ্টি করতে পারে কারণ ট্যাঙ্কারগুলি ফিলিং স্টেশনে পৌঁছাতে অক্ষম হবে। রাস্তা অবরোধের ফলে বিক্ষুব্ধ চালকরা ‘ইনসুলেট বৃটেন’র কর্মীদের রাস্তা থেকে বার বার সরিয়ে দেয়ার চেষ্টা করেন, কিন্ত তারা আবার ফিরে আসে। ‘ইনসুলেট বৃটেন’ স্বীকার করেছে, গত মাসে সরকার কর্তৃক প্রাপ্ত নিষেধাজ্ঞা তারা লঙ্ঘন করেছে।
সংগঠনের একজন মুখপত্র লিয়াম বিবিসিকে বলেছেন, ১০ বছরের মধ্যে যখন জ্বালানি সংকট দেখা দিবে, তাপপ্রবাহের সম্মুখীন হবেন তখন আপনি কি করতে চান? এসেক্স পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিয়ে জনসাধারণকে ধন্যবাদ জানিয়েছে।।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।