BengaliEnglishFrenchSpanish
ওমিক্রন : মিশিগানের ৩টি ভার্সিটির ছাত্র-শিক্ষকদের বুস্টার ডোজ নিতে হবে - BANGLANEWSUS.COM
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

ওমিক্রন : মিশিগানের ৩টি ভার্সিটির ছাত্র-শিক্ষকদের বুস্টার ডোজ নিতে হবে

newsup
প্রকাশিত ডিসেম্বর ১৯, ২০২১
ওমিক্রন : মিশিগানের ৩টি ভার্সিটির ছাত্র-শিক্ষকদের বুস্টার ডোজ নিতে হবে

মিশিগান ডেস্কঃ 

মিশিগান স্টেট ইউনিভার্সিটি, মিশিগান ইউনিভার্সিটি এবং ওয়েইন স্টেট ইউনিভার্সিটির ছাত্র, অনুষদ এবং কর্মীদের পরবর্তী সেমিস্টার শুরু হওয়ার আগে করোনার বুস্টার ডোজ গ্রহণ করতে হবে বলে কর্তৃপক্ষ শুক্রবার ঘোষণা করেছে। এর কারণ ওমিক্রনের সংক্রমণ বৃদ্ধি। এটা প্রতিরোধ করতেই বুস্টার ডোজ প্রয়োজন বলে তারা মনে করছেন।
ওয়াশটেনাও কাউন্টি হেলথ ডিপার্টমেন্টের মুখপাত্র সুসান রিংলার-সার্নিগ্লিয়া বলেছেন, শুক্রবার ইউএম ক্যাম্পাসের সাথে জড়িত এক ব্যক্তির দেহে ওমিক্রন ধরন পাওয়া গেছে। শুক্রবার বিকেল পর্যন্ত রোগীর টিকা নেওয়ার অবস্থা, ভ্রমণের ইতিহাস এবং বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্টতার বিশদ বিবরণ পাওয়া যায়নি। “এই ব্যক্তি গত সপ্তাহে পরীক্ষা করেছিল এবং পজিটিভ এসেছিল। তিনি বাড়িতে আইসোলেশনে আছেন। রিংলার-সার্নিগ্লিয়া বলেছেন, “আমরা গতকাল জিনোমিক সিকোয়েন্সিং থেকে যে ফলাফল পেয়েছি  এটি ওমিক্রন ধরণ ছিল।

এমএসইউ শুক্রবার নিশ্চিত করেছে যে তার অন-ক্যাম্পাস টেস্টিং এবং সিকোয়েন্সিং ল্যাবগুলির মাধ্যমে যে বিশ্ববিদ্যালয়ের একটি ওমিক্রন আক্রান্ত রোগী ছিল। তিনি ক্যাম্পাসের সঙ্গে সংশ্লিষ্ট।” সেই পরীক্ষাটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হতে রাজ্যে পাঠানো হয়েছে, এমএসইউ মুখপাত্র ড্যান ওলসেন বলেছেন। ওয়েইন স্টেট ইঙ্গিত করেনি যে এটি একটি ওমিক্রন ধরণ ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রধান স্বাস্থ্য ও সুস্থতা কর্মকর্তা লরি লওজন ক্লাবো বলেছেন, ডেট্রয়েট-ভিত্তিক বিশ্ববিদ্যালয়কে শীতকালীন সেমিস্টারের শুরুতে “সীমিত সময়ের জন্য” দূরবর্তী শিক্ষার অবলম্বন করতে হতে পারে। ২৩ ডিসেম্বরের মধ্যে একটি সিদ্ধান্ত নেওয়া এবং ঘোষণা করা হবে, তিনি লিখেছেন।
ওয়াশটেনাও, ওকল্যান্ড এবং ওয়েইন কাউন্টিতে প্রতিটিসহ রাজ্য এখনও পর্যন্ত ছয়টি ওমিক্রন ধরণ রোগী পাওয়ার তথ্য নিশ্চিত করেছে। তিনটি পূর্বের ক্ষেত্রেও নিশ্চিত করা হয়েছে, দুটি জেনেসি কাউন্টিতে এবং একটি কেন্ট কাউন্টিতে। রাজ্যের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ অনুসারে, রাজ্যের বর্তমান প্রভাবশালী ডেল্টা ধরনে আক্রান্ত রোগী আছে ২৪,০০০ জন।

এই সংবাদটি 1,233 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।