নন-ভ্যাক্সিনেটেডদের হুঁশিয়ারি দিলেন ম্যাক্রোঁ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:১৮, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নন-ভ্যাক্সিনেটেডদের হুঁশিয়ারি দিলেন ম্যাক্রোঁ

newsup
প্রকাশিত জানুয়ারি ৬, ২০২২
নন-ভ্যাক্সিনেটেডদের হুঁশিয়ারি দিলেন ম্যাক্রোঁ

নিউজ ডেস্কঃ ফ্রান্সে প্রাণঘাতী করোনা ভাইরাসের টিকা যারা দেননি তাদের জীবন জটিল করে তুলবেন। এমনই সতর্ক বার্তা দিয়েছে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

দেশটির এক পত্রিকায় ম্যাক্রোঁ বলেন, আমি সত্যিকারে তাদের ঝামেলা করবো এবং এটি করা আমি চালিয়ে যাব- শেষ পর্যন্ত। তবে দেশটির বিরোধী দলের নেতারা ম্যাক্রর এমন কড়া ভাষার নিন্দা জানিয়েছেন।

মঙ্গলবার লে পারিসিয়েনে দেওয়া সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, তিনি লোককে টিকা দিতে জোর করবেন না। যতটা সম্ভব সামাজিক কর্মকাণ্ডে লোকদের অংশগ্রহণে বিধিনিষেধ আরোপের মাধ্যমে করোনার টিকা দিতে উতসাহ করবেন বলে তিনি আশা করছেন।

তিনি আরো বলেন, আমি টিকা না দেওয়া লোকদের জেলে পাঠাবো না। কাজেই তাদের আমাদের বলা প্রয়োজন ১৫ জানুয়ারি থেকে আপনারা রেস্টুরেন্টে যেতে পারবেন না। আপনারা কফি খেতে পারবেন না, আপনি থিয়েটার এবং সিনেমা হলেও যেতে পারবেন না।

এদিকে চলতি সপ্তাহে দেশটির সরকার একটি আইন পাশ করতে চাচ্ছে যেখানে সরকারি বিভিন্ন জায়গায় এবং পরিবহনে যেতে চাইলে টিকা দেওয়ার প্রমাণ দেখাতে হবে। আশা করা হচ্ছে এই সপ্তাহে এক ভোটের মাধ্যমে এই আইন পাশ করা হবে। তবে এই ঘটনায় দেশটির টিকা বিরোধীরা বেজায় নারাজ।

এমন আইন পাশ করতে চাওয়ায় দেশটির মন্ত্রীদের হত্যার হুমকি দিচ্ছেন টিকা বিরোধীরা। দেশটির মন্ত্রীরা এমনটি জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।